মোস্তফা সরয়ার ফারুকী ও তাঁর সঙ্গীরা অভিনয় জগতের সবার কাছে ভাই ব্রাদার হিসেবে পরিচিত। ফারুকীর এই ভাই ব্রাদাররা তাঁদের পরিচালিত নাটকের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছেন। সেই ভাই ব্রাদারদের কয়েকজন এবার ফিরছেন চ্যানেল আইয়ে। এবারের ঈদের জন্য সবাই মিলে চ্যানেলটির জন্য ‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ শিরোনামে নাটক বানাবেন।

‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’ সম্পর্কে জানাতে আজ বুধবার দুপুরে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মোস্তফা সরয়ার ফারুকী ছাড়াও ভাই ব্রাদার এক্সপ্রেসের অন্য নির্মাতাদের মধ্যে রেদওয়ান রনি, আশফাক নিপুন, মাহমুদুল ইসলাম, আবদুল্লাহ আল মুক্তাদির, ফাহাদ খান, নাজমুল নবীন, মাহমুদুল হাসান আদনান, মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার উপস্থিত ছিলেন।

চ্যানেল আইতে ‘ভাই ব্রাদার এক্সপ্রেস’ প্রকল্পে টেলিছবি ‘আয়েশা’ পরিচালনার মধ্য দিয়ে আট বছর পর ছোট পর্দায় ফিরছেন ফারুকী। এই চ্যানেল দিয়েই টেলিভিশনে যাত্রা শুরু হয় এই নির্মাতার। বিষয়টি মনে করিয়ে দিয়ে ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‘কে যেন আমাকে বলছিলেন, ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে। আসলেই তো তা-ই। ফারুকীর শুরুটা চ্যানেল আইয়ে। এই চ্যানেলে তাঁর প্রথম প্রযোজনা ছিল ‘চড়ুই ভাতি’। তাঁর প্রথম ছবি ‘ব্যাচেলর’ও ইমপ্রেস টেলিফিল্মের। এই ছবির পর তিনি বাংলা ভাষাভাষী পৃথিবীর মানুষের জন্য নাটক, সিনেমা নির্মাণ করেছেন। বড় বড় কাজ করেছেন। ইমপ্রেস টেলিফিল্মের আরও বেশ কিছু কাজ করেছেন। কিন্তু মাঝখানে টেলিভিশনে আট বছর কোনো কাজ করেননি। দীর্ঘ বিরতির পর ফিরলেন টেলিভিশনে এবং তা চ্যানেল আইয়ে।’

‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’ দিয়ে আট বছর পর টেলিভিশনের কাজে ফিরলেন ফারুকী। গত বছর ভাই ব্রাদারদের নিয়ে ছবিয়াল রি-ইউনিয়ন শিরোনামে ছোট পর্দায় দেখা গেলেও ফারুকী নিজে তখন কোনো নাটকের নির্দেশনা দেননি। কিন্তু এবার ভাই ব্রাদারদের পাশাপাশি তিনি নিজেও টেলিছবি ও নাটক পরিচালনা করছেন। ফারুকী বলেন, ‘আমাদের এবারের নাটকের বিষয়বস্তুগুলো জীবনবোধ ও সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে। দর্শকহৃদয় ছুঁয়ে যাওয়ার মতোই প্রতিটি গল্প। আশা করছি, পুনরায় শুরু করা আমাদের যাত্রাটি সফল হবে।’

‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’ প্রকল্পের আওতায় মোস্তফা সরয়ার ফারুকী টেলিছবি ‘আয়েশা’ ও একটি নাটক নির্মাণ করবেন। এ ছাড়া বাকি ছয়টি নাটক নির্মাণ করবেন ‘ভাই ব্রাদার এক্সপ্রেস’র নয়জন নির্মাতা। এর মধ্যে ‘পাতা ঝরার দিন’ রেদওয়ান রনি; ‘সোনালি ডানার চিল’ আশফাক নিপুন; ‘দ্য আর্টিস্ট’ মাহমুদুল ইসলাম; ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিল’ যৌথভাবে আবদুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খান; ‘আজকে না হয় ভালোবাস’ যৌথভাবে নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনান এবং ‘লিটনের গরিবি ফ্ল্যাট’ যৌথভাবে মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার নির্মাণ করবেন।

‘মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস’ প্রকল্পের সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইউনিলিভারের বিউটি অ্যান্ড পারসোনাল কেয়ার পরিচালক নাফিস আনোয়ার, চ্যানেল আইয়ের বিক্রয় ও বিপণন পরিচালক ইবনে হাসান খান এবং ভাই ব্রাদার্সের নতুন-পুরোনো সদস্যরা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews