• দুই মন্ত্রীকে বরণ করতে বিমানবন্দরে সমর্থকের ঢল
  • নিরাপত্তাকর্মীদের হিমশিম খেতে হয়
  • শতাধিক সমর্থক উড়োজাহাজের কাছাকাছি ছুটে যান

সাইফুজ্জামান চৌধুরী ও বীর বাহাদুর উশৈসিংদুই মন্ত্রীকে বরণ করতে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কয়েক হাজার সমর্থকের ঢল নামে। এ সময় অতি–উৎসাহী সমর্থকেরা ভিআইপি লাউঞ্জের অদূরে উড়োজাহাজের কাছাকাছি চলে যান। তাঁদের সামলাতে বিমানবন্দরের নিরাপত্তাকর্মীদের হিমশিম খেতে হয়।

মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথমবারের মতো গতকাল বিকেলে ঢাকা থেকে চট্টগ্রামে যান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে করে বিমানবন্দরে অবতরণ করেন তাঁরা। এরপর শতাধিক সমর্থক উড়োজাহাজের কাছাকাছি ছুটে যান। এ সময় ভূমিমন্ত্রী দুই হাত তুলে সমর্থকদের উড়োজাহাজের কাছাকাছি না আসতে ইশারা দেন। পুলিশ সদস্যরাও তাঁদের নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু নেতা–কর্মীদের কয়েকজন তা উপেক্ষা করে ভূমিমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন। মন্ত্রী এ সময় দ্রুত হেঁটে লাউঞ্জের দিকে এগিয়ে যান।

এ বিষয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই–জাহান প্রথম আলোকে বলেন, ‘ভিআইপি যাত্রীদের বরণ করে নেওয়ার জন্য লাউঞ্জের পাশে দাঁড়ানোর ব্যবস্থা আছে। কিন্তু কিছু আবেগপ্রবণ লোক কয়েক কদম এগিয়ে গিয়ে মন্ত্রীকে বরণ করে নেন। তবে লাউঞ্জের বাইরে কয়েক হাজার সমর্থক ছিলেন। তাঁদের আমরা ভেতরে ঢুকতে দিইনি। তবে এতে বিমানবন্দরের নিরাপত্তায় কোনো ব্যাঘাত হয়নি। তাঁরা দ্রুত সময়ের মধ্যে বেরিয়ে আসেন।’

ভূমিমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আনোয়ারা-কর্ণফুলী আসনের লোকজনসহ চট্টগ্রামের বাসিন্দারা বিমানবন্দরে সংবর্ধনার আয়োজন করেন। জনদুর্ভোগ কমাতে বিমাবন্দরে ভূমিমন্ত্রীকে যাতে কোনো সংবর্ধনা দেওয়া না হয়, সে জন্য আগের দিন বুধবার ভূমিমন্ত্রীর পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়। এরপরও সমর্থকেরা বিমানবন্দরে ছুটে যান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews