লকডাউনের সময় গ্রাম-শহরের শ্রমজীবীদের কাছ থেকে এনজিও এবং মহাজনি ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

সোমবার বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এক বিবৃতিতে এ দাবি জানান। তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকারের অপরিকল্পিত ও প্রস্তুতিহীন লকডাউনে কর্মহীন গ্রাম-শহরের শ্রমজীবী মানুষ এমনিতেই আয়-রোজগার হারিয়ে অভাব-অনটনে বিপর্যস্ত। তার সঙ্গে এনজিও এবং মহাজনি ঋণের কিস্তি আদায়ের নামে হয়রানিতে গ্রামের দিনমজুর, শহরের হকার, রিকশাচালক এবং দিন আনে দিন খায় মানুষ দিশেহারা অবস্থায় পড়েছেন।

তিনি বলেন, করোনায় সংক্রমণ ও মৃত্যু আগের যে কোনো সময়ের থেকে দ্বিগুণেরও বেশি। মানুষ জীবন নিয়ে শঙ্কিত। কিন্তু সরকারের পক্ষে দৃশ্যমান কোনো সহযোগিতা দেশবাসী দেখছে না। হতদরিদ্র দিন আনে দিন খায় ও শ্রমজীবী মানুষের খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও চিকিৎসা নিশ্চিত না করায় লকডাউন বাস্তবে অকার্যকর হয়ে পড়ছে। জীবন ও জীবিকা রক্ষায় অবিলম্বে প্রতি পরিবারকে এক মাসের খাদ্যসামগ্রী ও নগদ পাঁচ হাজার টাকা এবং সব নাগরিককে বিনামূল্যে করোনা টেস্ট, চিকিৎসা ও ভ্যাকসিন দেওয়ার দাবি জানান খালেকুজ্জামান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews