অবৈধ সম্পদ অর্জন

পুলিশ সুপারের বাবার বিরুদ্ধে দুদকের মামলা 

জামালপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামানের বাবা আবুল কাশেমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নূর আলম বাদী হয়ে কমিশনের এই কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

এজাহারে আসামির বিরুদ্ধে ৬ কোটি ১৮ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এই পরিমাণ অর্থের সম্পদ তাঁর ভোগদখলে রয়েছে। তিনি দুদকে পেশ করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৮২ লাখ টাকার সম্পদ গোপন করেছেন। তাঁর বাড়ি দিনাজপুর সদরের চুড়িপট্টিতে। 

আবুল কাশেম ২০২০ সালের ৫ ফেব্রুয়ারিতে তাঁর নামের স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দাখিল করেন। এর মধ্যে তিনি ৩ কোটি ৮১ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর ও ১৬ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদসহ ৩ কোটি ৬৯ লাখ টাকার দায়-দেনার হিসাব বিবরণী দাখিল করেন। তাঁর হিসাব যাচাইকালে ৩ কোটি ৮১ লাখ ৯৮ টাকার স্থাবর সম্পদ ও ৩ কোটি ৮১ লাখ ৯৮ হাজার টাকার অস্থাবর সম্পদ পাওয়া যায়।

আসামি আবুল কাশেমের দাখিলকৃত অস্থাবর সম্পদের পরিমাণ ৩ কোটি ৩৯ লাখ ৭৫ হাজার টাকা। ব্যবসার পুঁজি ৩ কোটি ২৩ লাখ টাকা গোপন ধরা হয়নি, কারণ তিনি ওই তথ্য সম্পদ বিবরণীতে দাখিল না করলেও আয়কর নথিতে দাখিল করেছেন। অনুসন্ধানে দেখা যায়, তিনি ৬ কোটি ১৮ লাখ টাকার জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও ভোগদখলে রেখে দুদক আইন লঙ্ঘন করেছেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews