‘সেরা শট পোস্টে লাগে না’, অভাগা মানতে নারাজ এমবাপ্পে

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে কিলিয়ান এমবাপ্পে। আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন তিনি। পিএসজির জার্সিতে এবারই তাই ইউরোপ সেরা হওয়ার শেষ সুযোগ ছিল তার। কিন্তু দুই লেগেই গোল মিস করে ওই সুযোগ হাতছাড়া করেছেন ফ্রান্সম্যান। 

ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলে হারের পর প্যারিসেও ১-০ গোলে হেরেছেন এমবাপ্পেরা। ৩০ শট নিয়ে গোল করতে না পারলেও নিজেদের অভাগা মানেন না তিনি। ম্যাচ শেষে হারের দায় নিয়ে এমবাপ্পে বলেন, ‘দলকে যতটা সম্ভব সহায়তা করতে চেয়েছিলাম। কিন্তু যথেষ্ট সহায়তা করতে পারিনি। বক্সে দলের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠলে, অবশ্যই আমার দিকে তীর আসা উচিত। কারণ আমার গোল করা উচিত ছিল। আরও নিঁখুত হতে হতো।’ 

দলের সেরা ভরসার নাম এমবাপ্পে। শক্তির বিবেচনায় ডর্টমুন্ডের চেয়ে এগিয়েই ছিল পিএসজি। অথচ এমবাপ্পে-ডেম্বেলে-গঞ্জালো রামোসের মতো ফরোয়ার্ড লাইন থাকার পরও গোল করতে ব্যর্থ হয়েছে প্যারিসের দলটি। এমবাপ্পে জানিয়েছেন, দল ভালো করলে তিনি যেমন আলোর ভাগিদার হয়েছেন। খারাপ সময়ে দলের ছায়ার ভাগও নিচ্ছেন। 

বিশ্বকাপ জয়ী তরুণ ফরোয়ার্ড বলেন, ‘যখন দলের সবকিছু ভালো যায়, আমাকে আলোয় রাখা হয়। দলের খারাপ সময়ে ছায়াটাও তাই আমার ওপর পড়া উচিত। সবার আগে যার গোল করা উচিত ছিল, সে হচ্ছি আমি। নিজেদের আমি অভাগা বলবো না। কারণ আপনি সেরা শটটা নিলে তা পোস্টে লাগবে না, গোলেই যাবে। তবে এটাই আসলে জীবন। দলের, আমার এবং আমাদের এটা কাটিয়ে উঠতে হবে।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews