এতে সেরা বাংলা সিনেমা হিসেবে এবার  নির্বাচিত হয়েছে জয়া আহসান অভিনীত সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’। যে কারণে বেশ উচ্ছ্বসিত দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। আর মুগ্ধতার বহিঃপ্রকাশ ঘটালেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে। 

সেখানে জয়া আহসান লিখেন, ‘সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ এ বছর সেরা বাংলা সিনেমা হিসেবে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে সিনেমার অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত সিনেমা ‘এক যে ছিল রাজা’তেও আমি অভিনয় করেছি। দ্বিতীয় আনন্দের বিষয় হলো, এ সিনেমার প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। গবেষক দলের অংশ হিসেবে সিনেমাটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো সিনেমার প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। ‘এক যে ছিল রাজা’ সিনেমার প্রযোজনা সংস্থা এসভিএফ এবং এর পুরো টিমকে আন্তরিক অভিনন্দন।’

এছাড়া ‘আন্ধাধুন’ সিনেমায় অভিনয় করে আয়ুষ্মান খুরানা ও ‘উরি’র জন্য ভিকি কৌশল যৌথভাবে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন। অন্যদিকে তামিল সিনেমা ‘মহানটি’র জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কীর্তি সুরেশ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯

ওএফবি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews