হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মালিকানাধীন এই তাত্ক্ষণিক বার্তা আদানপ্রদানের অ্যাপটি বর্তমানে অন্যতম জনপ্রিয় একটি ম্যাসেজিং অ্যাপ। তবে জনপ্রিয় এই যোগাযোগ মাধ্যমটিই অনেকের বিরক্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে।

হোয়াটসঅ্যাপের গ্রুপ ফিচারের সুবাধে অনেকেই এখন নিজের অজান্তে বিভিন্ন গ্রুপে যুক্ত হয়ে যাচ্ছেন। অনুমতি না নিয়েই অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এই গ্রুপগুলো খুলে অন্যদের তাতে যুক্ত করছে। আর সেই গ্রুপগুলোতে বিভিন্ন অযাচিত লিংক এবং জোকস শেয়ার করছে। তবে আপনি চাইলে খুব সহজেই এই বিরক্তি থেকে পরিত্রাণ পেতে পারেন। হোয়াটসঅ্যাপে এমন একটি ফিচার রয়েছে যা ব্যবহার করে আপনি খুব সহজেই অন্যদের আপনাকে হোইয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে যুক্ত করা থেকে বিরত রাখতে পারেন। কয়েকটি সহজ ধাপ অনুসরণ করেই আপনি এই ফিচার চালু করতে পারেন।

তবে এজন্য সবার আগে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা আইফোনটিতে হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে নিতে হবে। হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে যুক্ত করা থেকে বিরত রাখতে নিচের ধাপ গুলো অনুসরণ করুন।

  • আপনার ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপটি চালু করুন।
  • সেটিংস ট্যাবে যান এবং তারপরে অ্যাকাউন্ট ট্যাবে ক্লিক করুন।
  • এখন অ্যাকাউন্ট সেকশনের অধীনে প্রাইভেসি ট্যাবে ক্লিক করুন।
  • ‘গ্রুপ’ আইকনটির ওপর আলতো চাপুন।
  • এখানে আপনি তিনটি অপশন দেখতে পাবেন: "সবাই", "আমার পরিচিত" এবং "কেউ না"।
  • এখন এই তিনটি অপশন থেকে আপনি বেছে নিন যে কে আপনাকে হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপে যুক্ত করতে পারবে। অবশেষে সেই অপশনটিই নির্বাচন করুন। সূত্র: গেজেটস নাউ।


Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews