একাদশ জাতীয় নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। তিনি বলেন, ‘সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া ছাড়া সুষ্ঠু নির্বাচন অসম্ভব।’ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

রেজাউল করীম বলেন, ‘নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, জনগণের মধ্যে নির্বাচন নিয়ে ততই আতঙ্ক সৃষ্টি হচ্ছে। এদেশের স্বাধীন মানুষ কখনোই পূর্ণভাবে তাদের ভোটাধিকার ফিরে পায়নি। আর তার চরম রূপ ধারণ করেছে সম্প্রতি।’

আবারও ৫ জানুয়ারীর মতো নির্বাচন দিয়ে সরকার জাতিকে কলঙ্কিত করতে চায় বলে অভিযোগ করেছেন মুহাম্মাদ রেজাউল করীম। তিনি বলেন, ‘তাদের এ অপকর্মের সহযোগিতায় ঘৃণ্যভাবে লিপ্ত হয়েছে ইসি ও প্রশাসন।’ তিনি আরও বলেন, ‘দেশি-বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচন পর্যবেক্ষণের ক্ষেত্রে ইসির দেওয়া বাধ্যবাধকতা নির্বাচনকে আরও হাস্যকর করবে।দেশের সাধারণ জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে।’ সরকার যতই ষড়যন্ত্র করুক, জনগণ তা প্রতিহত করবে বলেও তিনি মন্তব্য করেন।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews