বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতির মুক্তির জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন, আজ তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করে যাচ্ছেন।

রোববার রাজধানীর মতিঝিলের এফবিসিসিআই ভবনে সংস্থাটির আয়োজিত ‘বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য ভাবনা’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, পদ্মা সেতু নিজ অর্থে তৈরি করে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। মেট্রো রেল, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলি টালেনসহ অনেক ম্যাগা প্রকল্প বাস্তবায়ন করে বাংলাদেশ এখন একটি শক্তিশালী অর্থনীতির উপর দাঁড়িয়ে আছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এখন দৃশ্যমান। সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে কাজ করেন, মানুষের অকল্যাণের জন্য কোন কাজ করেন না। চলমান বিশ্ব পরিস্থিতি মোকাবেলার জন্য অনেক সিদ্ধান্ত গ্রহণ করতে সরকার বাধ্য হচ্ছে। এগুলো খুবই সাময়িক। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে, দেশ স্বাভাবিক গতি ফিরে পাবে। দেশে স্বাধীনতা বিরোধীরা এখনও সক্রিয় আছে। তারা বিভিন্নভাবে দেশের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিভিন্ন ইস্যুতে। আমাদের সতর্ক থাকিতে হবে। আমরা দেশের মানুষকে সঙ্গে নিয়ে দেশের কল্যাণে কাজ করে যাবো।

এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোর্শেদ আলম, এবং এফবিসিসিআই এর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

প্যানেল আলোচনায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এম. মাহফুজুর রহমান, ঢাকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি'র প্রেসিডেন্ট রিজওয়ান রহমান, এফবিসিসিআই'র প্যানেল উপদেষ্টা ড. মোস্তফা আবিদ খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews