বারবারা স্ট্রাইসেন্ড তার কম্পিউটারের সমস্যার সমাধানে বিভিন্ন আইটি পরামর্শকের সঙ্গে কথা বললেও কেউই তার কম্পিউটারের সমস্যা সমাধান করতে পারেননি। পরে তৎকালীন অ্যাপল প্রধান স্টিভ জবসকেই সাহায্যের জন্য ফোন দেন তিনি। তবে, ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের প্রতিবেদন বলছে জবস নিজেও তার কম্পিউটারের সমস্যা সমাধানে ব্যর্থ হন বলে তিনি জানিয়েছেন।

গুড মর্নিং ব্রিটেন নামের এক টেলিভিশন অনুষ্ঠানে স্ট্রাইসেন্ড বলেন, “আমি আমার কম্পিউটারের কিছু একটা সমস্যা সমাধান করতে পারছিলাম না, কোনো আইটি ব্যক্তিও নয়। তাই আমি বললাম, আপনি কি আমাকে ফোনে স্টিভ জবসকে দিতে পারেন?”

তিনি আরও বলেন, “আমি যথেষ্ট নিশ্চিত, আমি এই সমস্যার কথা তাকে জানিয়েছিলাম এবং তিনিও এটি সমাধান করতে পারেন নি। তিনি আমাকে তার আইটি পরামর্শককে ধরিয়ে দেন, তিনিও সেটি সমাধান করতে পারেননি। এটা মজার ব্যাপার ছিলো।”

জনপ্রিয় এই সংগীত শিল্পীর জন্য অ্যাপল প্রধানকে ফোন দেওয়াটা দৈনন্দিন ব্যাপার হয়েই দাঁড়িয়েছে। এ সপ্তাহে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী টিম কুক-কে ফোন দেন তিনি। অ্যাপলের পার্সোনাল অ্যাসিসটেন্ট ‘সিরি’ নিয়ে অভিযোগ জানাতেই তাকে ফোন দেন স্ট্রাইসেন্ড।

সিরি তার নাম ভুলভাবে উচ্চারণ করে বলে অভিযোগ জানান তিনি। তিনি জানান সিরি তার নামের স্ট্রাইসেন্ড ভূল উচ্চারণ করে। এখানে একটি স্বল্পমাত্রার ‘এস’ উচ্চারিত হবে, অনেকটা সমূদ্র তীরের স্যান্ড(বালি)-এর মত।

“এবং সেই জন্য আমি কি করি? আমি অ্যাপল প্রধান টিম কুক-কে ফোন দেই এবং তিনি খুশি হয়েই তার নামের উচ্চারণ পরিবর্তন করার জন্য রাজী হন। অবশেষে ৩০ সেপ্টেম্বর আপডেটে সেটি পরিবর্তন করা হচ্ছে।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews