ফেনীর দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাশেদুল হক বাবরের বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৭ এপ্রিল মুজিব নগর দিবস নিয়ে আপত্তিকর কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ উঠেছে।

এ নিয়ে অভিযুক্ত বাবরের বিরুদ্ধে দাগনভুঞা থানায় অভিযোগ করা হয়েছে। এ ছাড়া তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে দাগনভুঞা উপজেলা আওয়ামী লীগ। তবে বাবর বলেছেন বিষয়টি তার বিরুদ্ধে যড়যন্ত্র।

জানা যায়, ১৭ এপ্রিল মুজিব নগর দিবস উপলক্ষে একটি ফেস্টুন করেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুক। ওই ফেস্টুনটি উপজেলা আ’লীগ সহ-সভাপতি কাশেদুল হক বাবরের ফেসবুক ম্যাসেঞ্জারে পাঠালে তিনি ফারুককে ফিরতি ম্যাসেজে লিখেন ‘এদিনে কি মুজিবের খৎনা হয়েছিল’।

এ ম্যাসেজটির স্কিনশর্ট ফারুক উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকে ও স্থানীয় আ’লীগের অনেকের কাছে পাঠান। বঙ্গবন্ধুকে কটুক্তি করে বাবরের দেয়া ম্যাসেজের স্কিনশর্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে উপজেলা জুড়ে আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

দাগনভূঞা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন নয়া দিগন্তকে বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন মন্তব্য দুঃখজনক। দায়িত্বশীল পদে থেকে বঙ্গবন্ধুকে নিয়ে এমন মন্তব্য তিনি কি জন্য করেছেন তা আমার বোধগম্য নয়। বিষয়টি ফেনী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে অবহিত করেছি। তার টেলিফোনিক নির্দেশনানুযায়ী বাবরের বিরুদ্ধে ১৯ এপ্রিল কারণ দর্শানো নোটিশ জারি করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

অপর দিকে কাশেদুল হক বাবর কর্তৃক আপত্তিকর ম্যাসেজ প্রদান করায় বঙ্গবন্ধুর আত্মসম্মানহানী ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ এনে দাগনভুঞা থানায় ১৮ এপ্রিল বাবরের বিরুদ্ধে একটি এজাহার করেছেন রাজাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মমিনুল হক।

এ বিষয়ে জানতে চাইলে দাগনভুঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল হাসিম নয়া দিগন্তকে জানান, এ সংক্রান্ত থানায় একটি অভিযোগ পেয়েছি। আমরা অভিযুক্তের মোবাইল জব্দ করেছি। তথ্য প্রযুক্তির সহায়তায় সব কিছু বিশ্লেষণ করে সত্য প্রমাণিত হলে তথ্য প্রযুক্তি আইনে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে এ বিষয়ে অভিযুক্ত কাশেদুল হক বাবর নয়া দিগন্তকে জানান, এটি আমার বিরুদ্ধে একটি চক্রের ষড়যন্ত্র। আমার ফেসবুক আইডির ম্যসেঞ্জার হ্যাক করে দুবৃর্ত্তরা এ অপকর্মটি করেছি। আমি এ বিষয়ে দাগনভুঞা থানায় একটি জিডি করেছি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews