টানা সপ্তমবারের মতো আয়োজিত এই আল্পনা উৎসবে ঢাকার মানিক মিয়া এভিনিউ, চট্টগ্রামের ডিসি হিল, বগুড়ার নবাব বাড়ি রোড, সিলেটের কিন ব্রিজ ও খুলনার শীব বাড়ি মোড়ের রাস্তা সাজানো হয় বর্ণিল আলপানার নকশায়।

বার্জার পেইন্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছরও মানিক মিয়া অ্যাভিনিউয়ে পুরো রাস্তা জুড়ে আঁকা হয়েছে দেশের বৃহত্তম আল্পনা। শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও শেখ মনিরুজ্জামান লিটন আল্পনা আঁকার কার্যক্রম পরিচালনা করেন।

ঢাকায় প্রায় ৩ লাখ বর্গফুট জায়গাজুড়ে আঁকা হয়েছে আল্পনা । অন্যান্য শহরগুলোতে আঁকা হয়েছে ৪০ হাজার থেকে ৬০ হাজার বর্গফুট জায়গা জুড়ে। ঢাকায় ৪০০ জন এবং ঢাকার বাইরে আরো ৪০০ জন শিল্পী রঙের তুলি নিয়ে আল্পনায় যুক্ত হন।

মানিক মিয়া এভিনিউর মূল আয়োজন উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

আয়োজনটি ১৩ এপ্রিল রাত ১১ টায় শুরু হয়ে চলেছে ১৪ এপ্রিল ভোর পর্যন্ত চলে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

উদ্বোধনী অনুষ্ঠানে বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী, এশিয়াটিক থ্রিসিক্সটির ভাইস চেয়ারপারসন সারা যাকেরসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews