সেই হেলমেটধারী ছাত্রদলের শাওন

ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে হেলমেট পরে লাফানো যুবকেরও পরিচয় মিলেছে। তিনি মোহাম্মদপুর থানা ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক জাহিদুজ্জামান শাওন। অপরদিকে সংঘর্ষের সময় পুলিশের গাড়িতে ম্যাচ দিয়ে আগুন দেওয়ার যে যুবকের ছবি গণমাধ্যমে প্রচার হয়েছিল তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহজালাল খন্দকার (কবির) বলে পুলিশ নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়া যুবকের ছবি গত বুধবার সন্ধ্যায় প্রকাশ করে তাকে ধরিয়ে দিতে আহ্বান জানিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে তার বিষয়ে বিস্তারিত তথ্য চেয়েছিল পুলিশের বিশেষ ইউনিট। পুলিশ নানা ধরনের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে এবং সেদিনের ঘটনার ভিডিও চিত্র এবং স্থিরচিত্র পরীক্ষা-নিরীক্ষা করে প্রমাণ পেয়েছে হামলাকারীদের সবাই বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মী। সংঘর্ষের সময় সাদা হেলমেট, কালো শার্ট ও জিন্স প্যান্ট পরা অবস্থায় ছিলেন শাওন। ভাঙচুর শেষে শার্টের বোতাম খুলে তিনি পোজ দিচ্ছিলেন। তার ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখা যায়, তিনি ইস্টার্ন ইউনিভার্সিটিতে এলএলবিতে পড়াশোনা করছেন। তার গ্রামের বাড়ি নরসিংদী। বর্তমানে বসবাস করেন ধানমন্ডির শংকরে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল অঞ্চলের সহকারী কমিশনার মিশু বিশ্বাস বলেন, ‘প্রাথমিকভাবে ভিডিও ফুটেজ দেখে তাদের পরিচয় নিশ্চিত হয়েছি। তাদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

ইত্তেফাক/আরকেজি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews