ইংলিশদের বিপক্ষে এজবাস্টনে সিরিজের প্রথম টেস্ট ৩১ রানে হারের পর ঐতিহ্যের লর্ডসেও লজ্জাজনকভাবে হেরেছে টিম ইন্ডিয়া। লর্ডস টেস্টে ইনিংস ও ১৫৯ রানে হারে ভারত। টেস্ট সিরিজে এখন ২-০ পিছিয়ে সফরকারীরা। কোহলির দল যদি ট্রেন্ট ব্রিজ টেস্টেও ঘুরে দাঁড়াতে না পারে তাহলে একদিনের আন্তর্জাতিকের পর হাতছাড়া হবে টেস্ট সিরিজও।

এদিকে, চোটে বিপর্যস্ত অধিনায়ক কোহলি। লর্ডস টেস্টে লজ্জার হারের পর কোহলির চোট চিন্তা আরও বাড়িয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। বিরাট তখন মাত্র ১৭ রানে খেলছেন। কোমরে ব্যথার জন্য রান নিতে অসুবিধা হচ্ছিল। ব্যথা সহ্য না করতে পেরে মাঠে ফিজিওকে ডাকেন তিনি। খেলা চালিয়ে যাওয়ার জন্য পেইনকিলারও খান। এরপর আবার খেলা শুরু হওয়া মাত্রই আউট হয়ে যান কোহলি। টানা ম্যাচ খেলে যাওয়ার জন্য তার কোমরে ব্যথা হচ্ছে বলে জানিয়েছেন ভারত অধিনায়ক। তবে চোট থাকলেও মাঠে নেমে লড়াইয়ের জন্য মানসিকভাবে প্রস্তুত কোহলি। নটিংহ্যাম টেস্টের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে দাবি ভারত অধিনায়কের।

অন্যদিকে, কোহলিদের এমন হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ দেশটির ক্রিকেট বোর্ড। বিশেষ করে লর্ডসের লজ্জাজনক হারের পর বোর্ড এতটাই ক্ষুব্ধ যে তৃতীয় টেস্টের পর অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর কাছে এমন বাজে পারফরম্যান্সের কারণ জানাতে চাইবে বিসিসিআই। এমনটাই বিভিন্ন সূত্র থেকে জানা গেছে। আর সেই বার্তাও পৌঁছে গেছে ভারতীয় শিবিরেও।

উল্লেখ্য, ১৮ অগাস্ট থেকে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচ থেকেই প্রতিটি টেস্ট বিরাটদের কাছে ডু অর ডাই। এমন অবস্থায় লড়াইয়ে টিকে থাকতে হলে কোহলির সামনে বাকি তিনটি টেস্ট ম্যাচই ডু অর ডাই। সেই কথাই সতীর্থদের স্মরণ করিয়ে দেন ভারত অধিনায়ক। 

বিডি প্রতিদিন/ ১৪ আগস্ট ২০১৮/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews