বিনোদন

তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যায় যুদ্ধের ট্রেনিং নিতে। জাহিদ থেকে যায়। একদিন সে হোস্টেল থেকে বাইরে আসে। সেখানে দোকানদার মকবুল (নরেশ ভূঁইয়া)কে পায়। তার সঙ্গে জাহিদের বিভিন্ন বিষয় নিয়ে কথা হতে থাকে। একটা সময় জনশূন্য ক্যাম্পাসে ক্যান্টিন বয় শাহাব আসে। আর কাউকে না পেয়ে জাহিদকে মিলিটারি ক্যাম্পে নিয়ে যেতে চায়। হোস্টেলের সামনে এসে দাঁড়ায় জীপ। কিছু বুঝে ওঠার আগেই জাহিদকে তুলে নেয়া হয় সেই জীপে। আর বলা হয়, জাহিদকে তাদের দরকার। তাদের বাহিনীর যে ডাক্তার ছিলেন, তিনি ফিরে গেছেন। রিপ্লেসমেন্ট এখনো এসে পৌঁছায়নি। আপৎকালীন জাহিদকে তাই পালন করতে হবে আহতদের চিকিৎসার দায়িত্ব। হঠাৎ কী থেকে কী হয়ে যায়! এভাবেই এগিয়ে যায় গল্প। নাটকটিতে তৌকীর আহমেদ ছাড়াও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন, শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ আরো অনেকে।





এই বিভাগের সর্বাধিক পঠিত

জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ সম্প্রতি অভিনয় করলেন স্বাধীনতা দিবসের বিশেষ নাটক ‘সাহস’ এ। ফেদারম্যান মিডিয়া প্রযোজিত ও ওয়াহিদ পলাশ পরিচালিত এই নাটকটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গুঞ্জন রহমান। রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা বরজাহানের মুখে শোনা সত্য ঘটনা অবলম্বনে রচিত ও নির্মিত হয়েছে ‘সাহস’ নাটকটি। আসছে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙায় রাত ৯টায় প্রচার হবে নাটকটি। নাটকটির গল্পে দেখা যাবে ১৯৭১ সালে জাহিদ (তৌকীর আহমেদ) যুদ্ধে যেতে পারেনি। সে তখন রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নির ছাত্র।তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যায় যুদ্ধের ট্রেনিং নিতে। জাহিদ থেকে যায়। একদিন সে হোস্টেল থেকে বাইরে আসে। সেখানে দোকানদার মকবুল (নরেশ ভূঁইয়া)কে পায়। তার সঙ্গে জাহিদের বিভিন্ন বিষয় নিয়ে কথা হতে থাকে। একটা সময় জনশূন্য ক্যাম্পাসে ক্যান্টিন বয় শাহাব আসে। আর কাউকে না পেয়ে জাহিদকে মিলিটারি ক্যাম্পে নিয়ে যেতে চায়। হোস্টেলের সামনে এসে দাঁড়ায় জীপ। কিছু বুঝে ওঠার আগেই জাহিদকে তুলে নেয়া হয় সেই জীপে। আর বলা হয়, জাহিদকে তাদের দরকার। তাদের বাহিনীর যে ডাক্তার ছিলেন, তিনি ফিরে গেছেন। রিপ্লেসমেন্ট এখনো এসে পৌঁছায়নি। আপৎকালীন জাহিদকে তাই পালন করতে হবে আহতদের চিকিৎসার দায়িত্ব। হঠাৎ কী থেকে কী হয়ে যায়! এভাবেই এগিয়ে যায় গল্প। নাটকটিতে তৌকীর আহমেদ ছাড়াও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন, শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ আরো অনেকে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews