বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। বিভাগভিত্তিক চারদিন ধরে চলবে এই সাক্ষাৎকার পর্ব। সাক্ষাৎকারের সময় মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

শুক্রবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‌‌'আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মনোনয়ন প্রত্যাশী ব্যক্তিবর্গের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, যারা মনোনয়ন আবেদন ফরম পূরণ করে দলীয় প্রধান কার্যালয়ে জমা দিয়েছেন তাদের বিভাগওয়ারি সাক্ষাৎকার শুরু হবে আগামী ১৮ নভেম্বর (রোববার) সকাল ৯টা থেকে। দলের চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রশিদ অবশ্যই সঙ্গে আনতে হবে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। মনোনয়ন প্রত্যাশী তাদের সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।'

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'গুলশানের চেয়ারপারসনের কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে আমন্ত্রিত মনোনয়ন প্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না। শুধু সংশ্লিষ্ট মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় ওই মহানগর ও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট আমন্ত্রিতদের নির্দিষ্ট তারিখে যথাসময়ে সাক্ষাৎকার অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।'

বিভাগওয়ারি প্রার্থীদের সাক্ষাতের তারিখ ও সময়

১৮ নভেম্বর (রোববার) রংপুর বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা এবং রাজশাহী বিভাগ, বেলা আড়াইটা থেকে।
১৯ নভেম্বর (সোমবার) বরিশাল বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা এবং খুলনা বিভাগ, বেলা আড়াইটা থেকে।
২০ নভেম্বর (মঙ্গলবার) চট্টগ্রাম বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা, কুমিল্লা ও সিলেট বিভাগ, বেলা আড়াইটা থেকে।
২১ নভেম্বর ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, সকাল ৯টা থেকে বেলা দেড়টা এবং ঢাকা বিভাগ, বেলা আড়াইটা থেকে

কেএইচ/জেডএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews