মঙ্গলবার করোনাভাইরাস সম্পর্কিত কনটেন্ট ও অ্যাকাউন্ট সরিয়ে দেওয়ার খবরটি জানিয়েছে ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং সাইটটি। শুধু নির্ভরযোগ্য স্বাস্থ্য সংস্থার পোস্টগুলোকে ঠাঁই দেওয়া হবে ইন্সটাগ্রামের ‘রেকমেন্ডেশন’ ও ‘এক্সপ্লোর’ অপশনে। -- খবর সংবাদমাধ্যম রয়টার্সের।

“তৃতীয় পক্ষীয় সত্যতা যাচাইকারীরা ভুল হিসেবে শনাক্ত করেছে এমন কনটেন্টগুলোকে ‘ফিড’ এবং ‘স্টোরিজ’ থেকে সরিয়ে দেওয়ার কাজও শুরু করছি আমরা।” – বলেছে ফটো-শেয়ারিং প্ল্যাটফর্মটি।

গত সপ্তাহে করোনাভাইরাস সম্পর্কিত পোস্টের ব্যাপারে শক্ত অবস্থান নিয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটারও। বিশেষজ্ঞদের মতামতকে অস্বীকার করা, ভুল চিকিৎসার ব্যাপারে জানানোর মতো টুইটগুলো ব্যবহারকারীদের পোস্ট করতে দেয়নি প্রতিষ্ঠানটি। সবমিলিয়ে, ব্যবহারকারীদের মতপ্রকাশের ব্যাপারে নিজেদের নীতিকে শক্ত করেছে মাইক্রোব্লগিং সাইটটি।

এদিকে, ফেইসবুক এ মাসের শুরুতে জানিয়েছিল, বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে বিনামূল্যে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ করে দেওয়া হবে। ব্যবহারকারীরা যাতে ভাইরাসটির ব্যাপারে ভুল তথ্য পেয়ে ভুল পথে পরিচালিত না হন, তা নিশ্চিত করতে এবং এর ঝুঁকি ও এই পরিস্থিতি কীভাবে সামাল দিতে হবে, তা বুঝতে পারেন, সে লক্ষেই ওই পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিল মার্কিন সোশাল জায়ান্ট এ প্রতিষ্ঠানটি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews