শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করেছেন উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। এর মধ্যে ১ থেকে ১০ পারায় প্রথম পুরস্কার নগদ ৬ হাজার টাকা, ১১ থেকে ২০ পারার প্রথম পুরস্কার ৮ হাজার টাকা ও ২০ হতে ৩০ পারার প্রথম পুরস্কার ১০ হাজার টাকা প্রদান করেন।





শনিবার হ্নীলা মৌলভীবাজার আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতায় এই পুরস্কার বিতরন করেন।

আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের সভাপতি হাফেজ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও হাফেজ নুর মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী।

অনুষ্ঠানে আবদুর রহমান বদি বলেন, পবিত্র আল-কুরআন আল্লাহ প্রদত্ত মহান জীবন বিধান, যা সমগ্র মানব জাতির জন্য হেদায়েত ও ইহকাল এবং পরকালের মুক্তির পাথেয়। যারা কুরআনকে বুকে ধারণ করেন সে হাফেজদের হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি এবং নিজেকে ধন্য বলে মনে করছি।

সাম্প্রতিক সময়ে বহির্বিশ্বে কুরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে আবদুর রহমান বদি বলেন, তোমরা যতই কুরআন পুড়াও না কেন আমাদের হাফেজেরা যতদিন বেঁচে থাকবে তা কখনো পৃথিবী থেকে মুছে যাবে না। আল্লাহ যাতে তাদের হেদায়েত করেন সে কামনা করি।

কোনো গুজবে কান না দিয়ে সরকারের সফলতার কথা তুলে ধরার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কুরআনে হাফেজদের কাছে দোয়া কামনা করেন আলোচিত সাবেক এ সংসদ সদস্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হ্নীলা ১ও ২নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ,বেলাল উদ্দিন, রশিদুল আলম চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৫টি মাদ্রাসার প্রায় শতাধিক হাফেজদের অংশগ্রহণে কুরআন তেলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

এতে বিচারকের দায়িত্ব পালন করেন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা সুলায়মান কাসেমি ও হাফেজ মাওলানা ক্বারি আতিক উল্লাহ। সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন

হাফেজ ক্বারি মুহিত কামাল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews