ঢাকা: রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে কক্সবাজারের রোহিঙ্গা অধ্যুষিত টেকনাফ ও উখিয়া উপজেলায় থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সেবা বন্ধ থাকবে।

সোমবার (০৯ সেপ্টেম্বর) মোবাইল ফোন অপারেটরগুলোকে এ নির্দেশনা দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। নির্দেশনা পেয়ে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) থেকে এই সেবা বন্ধ রেখেছে মোবাইল ফোন অপারেটরগুলো।

এর আগে গত ৩ সেপ্টেম্বর টেকনাফ ও উখিয়ায় প্রতিদিন বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়।

বিটিআরসি’র সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) মো. জাকির হোসেন খান বাংলানিউজকে বলেন, রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে এ নির্দেশনা দেওয়া হয়েছে। বিটিআরসি’র নির্দেশনা মেনে অপারেটররা কাজ করছে। ওই সময়ে থ্রিজি ও ফোরজি ছাড়া মোবাইল অপারেটরগুলোর কারিগরি কাজ বজায় থাকবে। পরবর্তী নির্দেশনা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

টুজি সেবায় কেবল ভয়েস কল এবং এসএম পাঠানো যায়। থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ করায় ভিডিও কল সম্ভব হবে না।

অবৈধভাবে সিম নিয়ে মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে রোহিঙ্গারা নানা অপকর্ম করে আসছেন বলে অভিযোগ আসছিল। মন্ত্রীর নির্দেশের পর এর আগে বিটিআরসি রোহিঙ্গাদের মোবাইল নেটওয়ার্ক বন্ধের নির্দেশনা দিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর

এমআইএইচ/টিএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews