এতোদিন তার কোনো প্রতিদ্বন্দ্বী ছিলো না। ঈদ মানেই দাপুটে নায়ক শাকিব খানের ৩/৪টি ছবি। গত ঈদুল ফিতর থেকে এই চিত্র পাল্টে গেছে। শাকিব তারই মতো শক্তিমান একজন প্রতিদ্বন্দ্বী পেয়েছেন, তার নাম জিৎ। নিয়ম করেই কলকাতার এই নায়কের নতুন ছবি মুক্তি পাচ্ছে ঈদে। এবার তিনি এক ছবি নিয়ে মুখোমুখি হচ্ছেন দুই ছবির নায়ক শাকিবের।

শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ‘নবাব’ ও দেশীয় প্রযোজনার ‘রাজনীতি’ মুক্তি পেলো। অন্যদিকে জিৎ লড়ছেন ‘বস টু’ নিয়ে। যৌথ প্রযোজনার এই ছবিটি নিয়ে বিপুল সমালোচনা চলছে। এতো কিছুর পরও যৌথ প্রযোজনার দুই ছবি পেয়েছে সর্বাধিক শতাধিক প্রেক্ষাগৃহ। আর ‘রাজনীতি’ চলবে মাত্র ৪০টিতে।  

‘রাজনীতি’ ছবিতে উঠে এসেছে রাজনৈতিক পরিবারের গল্প। ক্ষমতাসীন জনতা পার্টির চেয়ারপারসন হাজি হাবিবুল্লাহ চায় বড় ছেলে অয়ন দলের হাল ধরুক। ছোট ছেলে শাকিল রাজনীতিতে আগ্রহী। দুই ভাইয়ের দ্বন্দ্বে ভেঙে যায় জনতা পার্টি। ছবিতে শাকিবের নায়িকা অপু বিশ্বাস। এক বছর আত্মগোপনে থেকে আবারও পর্দায় ফিরছেন এ চিত্রনায়িকা। অ্যারো মোশন আর্টসের প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন বুলবুল বিশ্বাস। অন্য অভিনয়শিল্পীরা হলেন— আনিসুর রহমান মিলন, আলী রাজ প্রমুখ। ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলো ছবিটি।

‘নবাব’-এর গল্পে দেখা যাবে সন্ত্রাসীরা প্রভাবশালী এক রাজনৈতিক ব্যক্তিকে অপহরণ করে। তাকে উদ্ধারের দায়িত্ব পড়ে নবাবের কাঁধে। শহরটা নবাবের কাছে হাতের তালুর মতো স্পষ্ট। অলিগলি সব চেনে, এও জানে কারা এসবের সঙ্গে জড়িত।
অভিনয়ে আছেন শাকিব খান, শুভশ্রী গাঙ্গুলী, অপরাজিতা আঢ্য। পরিচালনায় জয়দীপ মুখার্জি ও আবদুল আজিজ। যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। ১২০টি হলে মুক্তি পেয়েছে ছবিটি।

কলকাতার ‘বস’ ছবির সিক্যুয়েল হিসেবে ‘বস টু’ মুক্তি পেলো বাংলাদেশে।একরোখা স্বভাবের সূর্য মুম্বাইয়ে আধিপত্য বিস্তার করার চেষ্টা করে। পুলিশের কাছে সূর্যের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ। তাদের হাতে কোনো প্রমাণ নেই। সূর্যের জীবনে আসে দুই নারী রুশা ও আয়শা। রোমান্স আর থ্রিলার নিয়ে এগিয়ে চলে কাহিনি। শুভশ্রী ও নুসরাত ফারিয়া আছেন জিতের সঙ্গে। পরিচালনায় বাবা যাদব ও আবদুল আজিজ। প্রযোজনায় জাজ মাল্টিমিডিয়া ও জিতের গ্রাসরুট এন্টারটেইনমেন্ট। ছবিটি হল পেয়েছে শতাধিক।

ঈদে মুক্তি তালিকায় ছিলো শাকিবের অন্য ছবি ‘রংবাজ’। নানা জটিলতার মধ্য দিয়ে ছবিটির কাজ শেষ হলেও শেষ মূহুর্তের লড়াইয়ে থমকে দাঁড়ায়। কারণ আশানুরূপ হল পায়নি। অবশেষে প্রযোজক ঈদে ‘রংবাজ’ মুক্তি দেবেন না বলে সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
এসও



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews