সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সর্বকালের সবচেয়ে জনপ্রিয় টুইটের মালিক হলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। বর্ণবাদ নিয়ে ওবামার ওই পোস্টটিতে লাইক পড়েছে ৩৮ লাখেরও বেশি। এখন পর্যন্ত এত বেশি লাইক টুইটারের আর কোনও পোস্টে পড়েনি। সে কারণেই সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের ওই টুইটটিকে সর্বকালের সবচেয়ে জনপ্রিয় পোস্ট হিসেবে অভিহিত করা হয়েছে।
ভার্জিনিয়ার শার্লোটেসভিলে বর্ণবাদ নিয়ে তৈরি হওয়া উত্তেজনা বিষয়ে বারাক ওবামা টুইটারে একটি পোস্ট দেন ১৩ আগস্ট। ওই পোস্টে কয়েকটি শিশুকে সামনে রেখে নিজের একটি ছবি দেন তিনি। পোস্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট উদ্ধৃত করেছেন দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী কিংবদন্তী নেতা নেলসন ম্যান্ডেলার আত্মজীবনীমূলক গ্রন্থ ‘দ্য লং ওয়াক টু ফ্রিডম’ থেকে নেওয়া একটি লাইন। তাতে লেখা আছে, ‘গায়ের রঙ কিংবা ধর্মের কারণে কেউ কাওকে জন্মগতভাবে ঘৃণা করে না।’
ওবামার পোস্ট করা ছবিটি ২০১১ সালে তোলা। তিনি ম্যারিল্যান্ডের বেথিসদাতে একটি দিবাযত্মকেন্দ্র পরিদর্শনে গেলে ছবিটি তোলেন তৎকালীন হোয়াইট হাউস ফটোগ্রাফার পিট সুজা। বেশ আগের এ ছবিটি অবশেষে ওবামা ব্যবহার করলেন বর্ণবাদ ইস্যুতে নিজের অভিমত প্রকাশ করতে।
টুইটার জানিয়েছে, ১৩ আগস্ট ওবামা ওই টুইট করার পর ১৬ আগস্ট বাংলাদেশ সময় ভোর ৬টার দিকেই তা ৩০ লাখের মাইলফলক অতিক্রম করে। এখন পর্যন্ত ৩৮ লাখ লাইক পেরিয়ে যাওয়ার পর টুইটটি ৪০ লাখ লাইকের মাইলফলকও অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে।
সূত্র: বিবিসি নিউজ

আরও পড়ুন-

কঠোর হচ্ছে ফেসবুক

গুগলে বাংলায় ‘ভয়েস সার্চ’ সুবিধা

চীনে প্রবেশের সুযোগ পেলো ফেসবুক

/টিআর/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews