গ্রাহক যদি মনে করেন কোনো বিজ্ঞাপনে ভুল তথ্য বা কোনো পণ্যকে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে তবে ফেইসবুকের নতুন টুলের মাধ্যমে এটি পর্যালোচনা করতে পারবেন গ্রাহক-- খবর আইএএনএস-এর।

বুধবার এক ব্লগ পোস্টে ফেইসবুক জানায়, গ্রাহক কেনাকাটা করেছেন এমন ব্যবসায়ের পর্যালোচনা করতেই টুলটি নকশা করা হয়েছে।

“ফেইসবুকে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে কেনাকাটা করেছেন এমন গ্রাহকের সঙ্গে আমরা কথা বলেছি এবং সবচেয়ে বড় যে দু’টি বিরক্তির কথা জানতে পেরেছি তা হলো গ্রাহক এমন বিজ্ঞাপন পছন্দ করেন না যেগুলোর সরবরাহ সময় সঠিক নয় বা পণ্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।”

“নতুন টুলটি আপনার অভিজ্ঞতা সম্পর্কে জানতে কিছু প্রশ্নের উত্তর চাইবে। সম্ভাব্য নিম্নমানের পণ্য বা সেবা আরও ভালোভাবে বুঝতে আমরা গ্রাহক সমাজের কাছ থেকে এই টুলের মাধ্যমে প্রতিক্রিয়া জানবো।”

বেশি নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়া ব্যবসাগুলোকে তাদের সেবা উন্নত করার একটি সুযোগ দেবে ফেইসবুক। এরপর অন্য পদক্ষেপ নেবে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

ফেইসবুকের পক্ষ থেকে আরও বলা হয়, “যদি সময়ের সঙ্গে গ্রাহক প্রতিক্রিয়ায় উন্নতি না হয় আমরা ওই নির্দিষ্ট ব্যবসায়ের বিজ্ঞাপনের সংখ্যা কমিয়ে দেবো। মানোন্নয়ন না হলে এক পর্যায়ে ওই বিজ্ঞাপনদাতাকে নিষিদ্ধও করে দেওয়া হবে।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews