ইউটিউব ব্যবহার করতে গিয়ে ব্যবহারকারীরা সাময়িকভাবে ভোগান্তির শিকার হওয়ার পর আবার সচল হয়েছে ভিডিও শেয়ারের সাইটটি। এর আগে অনেকে টুইট করে জানান, গুগলের ভিডিও স্ট্রিমিং সেবা ইউটিউব ব্যবহার করতে পারছেন না তারা।

সাইটটিতে ঢুকতে গেলে ‘এরর ৫০০’ দেখাচ্ছে। বিশ্বের অনেক দেশে থেকেই ইউটিউব ব্যবহারকারীরা সাময়িকভাবে এ সমস্যায় পড়ছেন। এ সমস্যার কারণে ইউটিউবে কোনো কিছু আপলোড করা, লগ ইন করা বা ভিডিও দেখার মতো কোনো কাজই করা যাচ্ছিল না।

তবে এমন অভিযোগ পাওয়ার ৪৫ মিনিট পর ইউটিউব টিম জানিয়েছে, ইউটিউব আবার সচল হয়েছে। সাইটটি এক টুইট বার্তায় লিখেছে, ‘আমরা আবার ফিরে এসেছি। ধৈর্য ধারণ করার জন্য আপনাদের ধন্যবাদ। আপনারা যদি ভবিষ্যতে এ রকম সমস্যার সম্মুখীন হন তাহলে আমাদেরকে অবহিত করবেন।’

youtube

এর আগে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ইউটিউবের সমস্যা নিয়ে অনেকেই টুইট করেছেন বলে ইউটিউব কর্তৃপক্ষ জানতে পেরেছে। তারা বিষয়টি দ্রুত সমাধান করার কথা বলেছে।

ইউটিউব কর্তৃপক্ষ টুইটে জানিয়েছে, সমস্যা সমাধানে কাজ চলছে। এটি ঠিক হলে আপনাদের জানিয়ে দেয়া হবে। যেকোনো অসুবিধার জন্য আমরা ক্ষমা চাইছি এবং আপনাদের এ বিষয়ে জানানো হবে।

ইউটিউবের সমস্যা হতে থাকায় মাইক্রোব্লগিং সাইট টুইটারে অনেকেই #YouTubeDOWN ব্যবহার করে টুইট করেন। টুইটার ইন্ডিয়ার শীর্ষ ট্রেন্ড হিসেবে উঠে এসেছে এ বিষয়টি।

তবে হঠাৎ কী কারণে এ সমস্যা দেখা দেয়, সে বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। বুধবার সকালে এ সমস্যাটি দেখা দেয়।

এসআর/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews