ব্যবহারকারীদের জন্য নতুন একটি সুবিধার কথা ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সোমবার ফেসবুক কর্তৃপক্ষ জানায়, এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা চাইলে তাদের পোস্ট ও নোটস স্থানান্তর করতে পারবেন গুগল ডকুমেন্টস, ব্লগার ও ওয়ার্ডপ্রেস ডটকমের মতো বিভিন্ন সেবায়।

পোস্ট এবং নোটস স্থানান্তর করতে হলে ব্যবহারকারীকে তাদের ফেসবুক অ্যাকাউন্টের সেটিংসে যেতে হবে। এরপর ইয়োর ফেসবুক ইনফরমেশনে ক্লিক করতে হবে। সেখানে ‘ট্রান্সফার ইয়োর ইনফরমেশন’ পাওয়া যাবে। পাসওয়ার্ড দিয়ে ‘চিজ ডেসটিনেশন’ নির্বাচন করে যে প্ল্যাটফর্ম তথ্য স্থানান্তরের জন্য ব্যবহারকারী ঠিক করে দেবে, সেখানে গিয়ে ‘কনফার্ম ট্রান্সফার’ সিলেক্ট করলেই ফেসবুকের তথ্য স্থানান্তর হয়ে যাবে।

অবশ্য এরইমধ্যে গুগল ফটোজ, ড্রপবক্স, ব্ল্যাকবেজের মতো সেবাতে ছবি স্থানান্তর করার সুবিধা দেয় ফেসবুক। শুধু তাই নয়, ব্যবহারকারী ফেসবুকে থাকা তার সব তথ্যের কপিও ডাউনলোড করে নিতে পারেন।

বিখ্যাত প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সি-নেট জানায়, নতুন এ পদক্ষেপের ফলে ফেসবুকের একচ্ছত্র আধিপত্য বিষয়ে যে উদ্বেগ তা কিছুটা কমবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews