আগের ম্যাচে দলকে জেতাতে না পারায় ঋষভ পান্তর সমালোচনা হয়েছিল। সেই দাগ মুছতে এবার ঝড় তুললেন ব্যাট হাতে। অপরদিকে আইপিএলে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়লেন মোহিত শর্মা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বুধবার মুখোমুখি হয় দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটান্স। আগে ব্যাট করতে নেমে দিল্লি নির্ধারিত ওভারে ৪ উইকেটে ২২৪ রান সংগ্রহ করে। যেখানে স্বাগতিকদের ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন পান্ত।২০৪ স্ট্রাইকরেটে তিনি করেন ৮৮ রান। এছাড়া অক্ষর প্যাটেলের ৬৬ এবং শেষদিকে ত্রিস্টান স্টাবসের ঝোড়ো ছোট ক্যামিওতে বড় পুঁজি পেয়ে যায় দিল্লি।

তবে দিল্লির শুরুটা ভালো ছিল না। দুই ওপেনার পৃথ্বী শ এবং জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কের কেউই রান পাননি। যদিও দুজনেই ঝোড়ো তাণ্ডবের ইঙ্গিত দিয়ে শুরুটা করেছিলেন। পৃথ্বী ৭ বলে ১১ এবং ১৪ বলে ২৩ রান করেন ম্যাকগার্ক। এরপর ক্রিজে এসে ব্যর্থ সাই হোপ (৫)। পান্তকে সঙ্গ দিয়ে চাপের মুখে বুক চিতিয়ে লড়াই করেন অক্ষর প্যাটেল। ৪৩ বলে ৫টি চার এবং ৪টি ছক্কায় ৬৬ রানের ইনিংস খেলেন প্যাটেল।

একপ্রান্ত আগলে রাখা পান্ত মূল ঝড়টা তুললেন শেষ কয়েক ওভারে। যেন একেবারে চেনা বিধ্বংসী মেজাজেই তিনি ফিরলেন। মোহিত শর্মার শেষ ওভারেই শুধু ব্যাট হাতে তুললেন ৩০ রান। শেষ পাঁচটি বলের চারটিতে মারলেন ছক্কা, একটি চার। ৫টি চার এবং ৮টি ছক্কায় শেষ পর্যন্ত তিনি করলেন ৪৩ বলে ৮৮ রান।

দিল্লির এমন ঝড়ের ম্যাচে স্বাভাবিকভাবেই খরুচে ছিলেন গুজরাটের বোলাররা। তবে সবকিছুকে ছাপিয়ে গেলেন পেসার মোহিত শর্মা। ৪ ওভারে উইকেটশূন্য এই বোলার দিলেন ৭৩ রান। যা আইপিএলের এক ম্যাচে সর্বোচ্চ খরুচে বোলিংয়ের রেকর্ড। আগে ওই রেকর্ডটি ছিল বাসিল থাম্পির দখলে। হায়দরাবাদের হয়ে ২০১৮ আসরে তিনি ৪ ওভারে ৭০ রান দিয়েছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews