নারায়ণগঞ্জে পুলিশের অভিযান নিহত জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছিল জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আত্মসমর্পণের আহ্বানে জঙ্গিরা সাড়া দেয়নি। শনিবার নারায়ণগঞ্জের পাইকপাড়ায় পুলিশের অভিযানের পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাত ৩টার দিকে গোয়েন্দারা খবর পায় নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। পরে সেখান অভিযানে যায় পুলিশ।


তিনি জানান, জঙ্গিদের প্রথমে আত্মসমর্পণের জন্য আহ্বান জানানো হয়েছিল। তাদের সময়ও দেওয়া হয়েছিল। কিন্তু তারা আত্মসমর্পণ না করে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে ও গুলি চালায়। এরপরই সেখানে অভিযান শুরু করে পুলিশ।


স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, 'এটি পুলিশের একটি সফল অভিযান। অভিযানে গুলশান হামলার মূল পরিকল্পনাকারী তামিম চৌধুরী নিহত হয়েছে।'


এর আগে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকও বলেন, সুযোগ দেওয়া হলেও জঙ্গিরা আত্মসমর্পণ না করে পুলিশের ওপর হামলা চালায়।


প্রসঙ্গত, শনিবার সকালে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া বড় কবরস্থান সংলগ্ন তিন তলা একটি ভবনে অভিযান চালায় পুলিশ। অভিযানে গুলশান হামলার 'মূলহোতা' তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়।




Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews