বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগল ও প্রতিষ্ঠানটির প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেট ইনকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই। শান্ত আচরণ ও সাধারণ জীবনযাপন দেখে বোঝার উপায় না থাকলেও তিনি একজন মাল্টিমিলিয়নেয়ার। ভারতের মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা পিচাই জীবনে অনেক কঠিন পথ পাড়ি দিয়ে সফলতার শীর্ষে পৌঁছেছেন। সুন্দর পিচাইয়ের নিট সম্পদের পরিমাণ ৬০০ মিলিয়ন ডলার। সেলিব্রেটি নেট ওর্থের বরাত দিয়ে ইয়াহু ১৫ জানুয়ারি এ খবর প্রকাশ করেছে। 

তিনি টেক ইন্ডাস্ট্রিতে বছরের পর বছর কাজ করে নিজের সম্পদ তৈরি করেছেন। গুগলে তিনি বিভিন্ন প্রকল্পে সহায়ক ভূমিকা পালন করেছিলেন। ২০১৫ থেকে ২০২০ সালের মধ্যে প্রতি বছর ১০০ কোটি ডলারের বেশি আয় করেছেন। তার মূল বেতন বার্ষিক ২০ লাখ ডলার। এর পাশাপাশি তিনি বোনাস ও স্টক লভ্যাংশ পান।

দেড় দশক ধরে পিচাই গুগলে কাজ করছেন। ২০১৫ সালে সিইও হিসেবে গুগলের দায়িত্ব পাওয়ার পর তিনি বার্ষিক ছয় লাখের কিছু বেশি বেতন পেতেন। এরপর তার আয় দ্রুত বাড়তে থাকে। সে সময় কাজে খুশি হয়ে তাকে ২০ কোটি ডলারের পুরস্কার দেয়ার ঘোষণা দেয় গুগল।

বিডি প্রতিদিন/ফারজানা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews