রাজনীতিতে পরিচিত ধর্মভিত্তিক পাঁচটি দল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে। সেগুলো হলো জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলন, বাংলাদেশ খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলাম ও খেলাফত মজলিস। যদিও নির্বাচন কমিশনে জামায়াতের নিবন্ধন নেই। এই মুহূর্তে সব কটি দলই জাতীয় পাঠ্যক্রম নিয়ে বক্তৃতা-বিবৃতিতে সরব রয়েছে।

এর বাইরে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম এই মুহূর্তে কোনো কর্মসূচিতে নেই। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে ২৯ ডিসেম্বর সংগঠনটি কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তিসহ আরও কিছু দাবিতে ঢাকায় সমাবেশ ডেকেছিল। কিন্তু শেষ মুহূর্তে সমাবেশ স্থগিত করা হয় অজ্ঞাত কারণে। এ নিয়ে তখন সংগঠনের নেতা-কর্মীদের একটি অংশে প্রতিক্রিয়া হয়।

এ বিষয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী প্রথম আলোকে বলেন, তখন নির্বাচন এসে গেছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সমাবেশ করা হয়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews