অনেকেই গাড়িতে গান শুনতে পছন্দ করেন। প্রিয় কোনো গান শুনতে শুনতে পাড়ি দেন দীর্ঘ পথ। কিংবা অফিস থেকে বাড়ি ফেরার সময় গান শুনে সারাদিনের কর্মময় সময়টাকে ভুলে যান কিছু সময়ের জন্য। তবে অনেক সময় দেখা যায় স্মার্টফোন থেকে গাড়িতে ব্লুটুথ কানেক্ট করা যাচ্ছে না।

প্রায় অনেকেই এই সমস্যায় পড়েছেন। নিজেদের স্মার্টফোনটি গাড়ির সঙ্গে কানেক্ট করে কল রিসিভ করা, বিভিন্ন নোটিফিকেশন চেক করা, সেইসঙ্গে গান শোনার সুবিধা তো আছেই। স্মার্টফোনকে গাড়ির ইনফোটেনমেন্ট সিস্টেমের সঙ্গে কানেক্ট করার সময় সমাস্যায় পড়লে যা করবেন-

আরও পড়ুন: বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি ভালো রাখতে যা করবেন

>> স্মার্টফোনের ব্লুটুথ ফিচার চালু আছে কি না তা পরীক্ষা করুন। যদি ব্লুটুথ ফিচার চালু না থাকে তাহলে এটি চালু করতে হবে। এরপর ফোনের স্ক্যান অপশনে ক্লিক করে গাড়ির ইনফোটেনমেন্ট সিস্টেমের অপশন খুঁজে কানেক্ট করে নিন।

>> স্মার্টফোন থেকে গাড়ির ইনফোটেনমেন্ট সিস্টেমের সঙ্গে কানেক্ট করতে সমস্যা হলে নিজেদের ফোন রিস্টার্ট করুন। গাড়ির ইনফোটেনমেন্ট সিস্টেম একবার রিস্টার্ট করে নিন। এরপর আবার চেষ্টা করুন।

>> এরপরও কানেক্ট না হলে স্মার্টফোন এবং গাড়ির ইনফোটেনমেন্ট সিস্টেমটি আপডেট করে নিন। এমনকি কিছুদিন পর পর এটি নিয়মিত আপডেট করুন।

সূত্র: অ্যান্ড্রয়েড হেল্প

কেএসকে/এএসএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews