নির্ভয়া গণধর্ষণ: ফাঁসির আসামির চিকিৎসা আবেদন খারিজ

ছবি: এনডিটিভি

ভারতের আলোচিত নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলায় চার আসামির ফাঁসি কার্যকরের দিন দুইবার পিছিয়েছে আগামী ৩ মার্চ ভোর ৬ টায় ধার্য করেছে দেশটির আদালত। তবে এর মধ্যেই মানসিক রোগের চিকিৎসা চেয়ে দিল্লির এক আদালতে আবেদন জানিয়েছিল বিনয় শর্মা। তবে তাতে কোন সাড়া না দিয়ে, আবেদনটি খারিজ করে দিয়েছে আদালত।

শনিবার তিহার জেল থেকে বিনয় শর্মার মেডিক্যাল রিপোর্ট খতিয়ে দেখে এই সিদ্ধান্ত দিয়েছে আদালত। খবর এনডিটিভি। বিনয় শর্মা মানসিক সমস্যা এবং সিজোফ্রেনিয়াতে ভুগছেন বলে আবেদনে জানানো হয়। বিনয় শর্মার আইনজীবী দাবি করছিলেন, জেলে একাধিকবার নিগ্রহের শিকার হয়ে মানসিক সমস্যায় ভুগছে বিনয়। তাই কোন ভাবেই মৃত্যুদণ্ড কার্যকর করা যাবে না।

শুনানিতে বিচারক ধর্মেন্দ্র সিং বলেন, ফাঁসির আসামিদের কাছে মৃত্যুর দিন যত এগিয়ে আসে, তত মানসিক উদ্বেগ গ্রাস করে। এই আসামির ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। আমার কাছে থাকা রিপোর্ট থেকে দেখতে পাচ্ছি, তারপর বিনয় শর্মা যথাযথ কাউন্সেলিং ও মেডিক্যাল সহায়তা পেয়েছে।

আবেদন খারিজ করার সময় বিচারক বলেন, তিহার জেল আমাদের কাছে একটা সিডি পাঠিয়েছে। সেই সিডিতে দেখা যাচ্ছে, পরিবারের সদস্য ও চিকিৎসকের সঙ্গে বেশ ভালো করেই কথা বলছে বিনয় শর্মা। সেই সময় অপরাধীর আচরণ কিংবা বাচনভঙ্গিতে কোনো প্রকার অস্বাভাবিকতা চোখে পড়েনি।

আরও পড়ুন: নির্ভয়া গণধর্ষণ: চার আসামির ফাঁসি ৩ মার্চ

বিনয় শর্মা এর আগে দেওয়ালে মাথা ঠুকে ও নিজেকে আঘাত করেছে। এতে তেমন আঘাত পায়নি বলে জানিয়েছে আদালত। বিচারক বলেছেন, বিনয় নিজেকে সামান্য রক্তাক্ত করেছে মাত্র।

এমনকি, বিনয়ের চিকিৎসকও বলেছেন, কোনও অপরাধীই গভীর মানসিক অসুখে ভুগছে না।

ইত্তেফাক/আরআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews