নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে শুরু হতে না হতেই রেকর্ডের পাতায় নাম লিখিয়ে ফেললেন মোহাম্মদ শামি। ওয়ানডেতে ভারতের হয়ে সবচেয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক হয়েছেন এই পেসার।

শামির রেকর্ড গড়া উইকেটটি ছিল নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিলের। ইনিংসের দ্বিতীয় ওভারেই তাকে বোল্ড করেন এই পেসার। ৫৬তম ওয়ানডেতে এসে ১০০ উইকেটের ক্লাবে ঢুকে গেলেন শামি।

শুধু গাপটিলের উইকেটটিই নয়। নেপিয়ারে নিজের প্রথম স্পেলে বল হাতে রীতিমত আগুন ঝড়িয়েছেন শামি। ৬ ওভারে মাত্র ১৯ রান খরচায় তিনি তুলে নিয়েছেন ৩টি উইকেট।

শামির আগে ভারতের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক ছিলেন আরেক পেসার ইরফান পাঠান। তার লেগেছিল ৩ ম্যাচ বেশি। ৫৯ ম্যাচে ১০০ উইকেট শিকার করেন পাঠান।

এই তালিকায় পরের তিনটি অবস্থানও পেসারদের। জহির খানের লেগেছে ৬৫ ম্যাচ, অজিত আগারকারের ৬৭ আর জাভাগাল শ্রীনাথের ১০০ উইকেট পেতে লেগেছে ৬৮ ম্যাচ।

এমএমআর/পিআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews