গত বিশ্বকাপের আগে মার্চে নিষিদ্ধ ড্রাগ গ্রহণের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন ইংলিশ তারকা অ্যালেক্স হেলস। ৩ সপ্তাহের জন্য নিষিদ্ধ হলেও দেশের মাটিতে বিশ্বকাপ খেলতে পারেননি। বিশ্বকাপের পরেও কোনো সংস্করণেই ডাক পাননি। এই সময়ে তিনি বিগ ব্যাশ, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে দারুণ পারফর্ম করছেন। তারপরেও ছুদিন আগে ঘোষিত ইংল্যান্ডের ৫৫ সদস্যের ট্রেনিং ক্যাম্পের দলে রাখা হয়নি তাকে।

৩১ বছর বয়সী হেলসের প্রতি ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টের আচরণ বেশ রূঢ় মনে হচ্ছে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের।তার মতে, হেলসের আরেকটি সুযোগ প্রাপ্য। ক্যাম্পের দল ঘোষণার আগে বর্তমান অধিনায়ক ইয়ন মরগান আকারে ইঙ্গিতে বলেছিলেন, হেলসের ওপর দলের আস্থা এখনও আসেনি। আরও সময় লাগবে। তবে ভন মনে করেন, সেই সময় হয়ে গেছে। হেলসকে এখন অবশ্যই দলে সুযোগ দেওয়া উচিত। তবে মরগান থাকতে যে হেলস সুযোগ পাবেন না, সেটাও জানেন ভন।

ভন বলেছেন, 'আমি মনে করি এটি রূঢ় আচরণ করা হচ্ছে। সে বড় কিছু ভুল করেছে এবং সেজন্য তাকে মূল্য দিতে হয়েছে। সে বিশ্বকাপে ছিল না, বিশ্বকাপজয়ী দলের অংশ হতে পারেনি। আমি সবসময় মনে করি, খেলোয়াড়দের দ্বিতীয় সুযোগ প্রাপ্য। সে বেশ কিছু লিগে খেলছে, সেখানে ভালো করেছে। যে ৫৫ জনকে নেওয়া হয়েছে, তাদের যদি ২৮ জন টেস্টের, ২৭ জন সাদা বলের ক্রিকেটের হয়, নিশ্চয়ই বলা যাবে না যে অ্যালেক্স হেলস সাদা বলের ক্রিকেটে দেশের সেরা ২৭ জন খেলোয়াড়ের একজন নয়!'

তবে হেলসের প্রতি মরগানের যে মনোভাব দেখা যাচ্ছে, তাতে এই বাঁহাতি ব্যাটসম্যানের নেতৃত্বে জাতীয় দলে হেলসের সুযোগ তিনি দেখছেন না। ভন আরও বলেন, 'ওয়েন মরগান অধিনায়ক থাকাকালীন সে আবার জাতীয় দলে খেলতে পারবে বলে মনে হয় না। ওয়েন স্পষ্ট করে বলেছে, 'আমি যতদিন দায়িত্বে, অ্যালেক্স, ইংল্যান্ডের হয়ে তোমার খেলার কোনো সুযোগ নেই। মরগানকে আমি পছন্দ করি। আমাদের সবসময়ের সেরা ওয়ানডে অধিনায়ক। তবে আমি মনে করি, কখনও কখনও নিজেকে আয়নায় দেখতে হবে এবং ভাবতে হবে, হেলসও একজন মানুষ।'



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews