হজ নিবন্ধনে দালাল চক্র থেকে সতর্ক করেছে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়। তারা অনুরোধ করেছে, হজ নিবন্ধনে কেউ যেন দালাল চক্রের সহযোগিতা না নেয়। প্রয়োজনে মন্ত্রণালয়ের নুসুক অ্যাপটি ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) ইসলামিক ইনফরমেশনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হজ নিবন্ধনে দালাল চক্র থেকে সতর্ক করেছে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়। তারা অনুরোধ করেছে, হজ নিবন্ধনে কেউ যেন দালাল চক্রের সহযোগিতা না নেয়। প্রয়োজনে মন্ত্রণালয়ের নুসুক অ্যাপটি ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে। অ্যাপটি বিভিন্ন দেশেই উপলব্ধ। নুসুক অ্যাপটি কোনো দেশে উপলব্ধ না হলে স্বীকৃত কোম্পানির মাধ্যমে হজের জন্য নিবন্ধন করার পরামর্শ দিয়েছে মন্ত্রণালয়।

এ সময় মন্ত্রণালয় স্বীকৃত চ্যানেলের মাধ্যমে হজ ২০২৪-এর জন্য নিবন্ধন করার পরামর্শ দিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, তাদের লক্ষ্য হলো প্রতিটি হজযাত্রীর যাত্রা সুরক্ষিত করা। যেন এটি নিরাপদ এবং আধ্যাত্মিকভাবে ফলপ্রসূ হয়।

উল্লেখ্য, নুসুক অ্যাপ্লিকেশনটি হজযাত্রীদের জন্য অফিসিয়াল প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মটি ব্যবহারকারী-বান্ধব এবং একটি মসৃণ আবেদন প্রক্রিয়া প্রদান করে। এটি হজযাত্রার জন্য প্রয়োজনীয় সকল পরিষেবাও সরবরাহ করে।

সূত্র : ইসলামিক ইনফরমেশন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews