ষড়যন্ত্রের নির্বাচন নিয়ে ব্যস্ত আওয়ামী লীগ: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আওয়ামী লীগ যদি দেশে উন্নয়নের জোয়ার এনে থাকে, তারা যদি এতই জনপ্রিয় দল হয় তবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্যাচন দিতে এত ভয় কেন? তত্ত্বাবধায় না চাওয়াতেই বোঝা যাচ্ছে তারা নিরপেক্ষ নির্বাচন নয়, ষড়যন্ত্রের নির্বাচন নিয়ে ব্যস্ত। খালেদা জিয়া যদি সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে পারেন, তাহলে শেখ হাসিনা কেন পারবেন না। খালেদা জিয়া যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, শেখ হাসিনার তা করা উচিত হবে। তিনি বলেন, আওয়ামী লীগের তো বর্তমান সংসদে দুই-তৃতীয়াংশ মেজরিটি। তারা চাইলে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে পারেন। 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় মওদুদ এসব কথা বলেন। মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) এ আলোচনা সভার আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, নির্বাচনের ৯০ দিন আগে প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। ৫ জানুয়ারির নির্বাচন করতে চাইলে কঠোর আন্দোলনের মাধ্যমে তা প্রতিহত করা হবে। সহায়ক সরকার ছাড়া আগামী একাদশ জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না। সংবিধান কোনো বাধা নয়, সংবিধান পরিবর্তন না করার জন্য এটাকে নিয়ে আওয়ামী লীগ নাটক করছে। 

ইত্তেফাক/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews