রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ১৫তম জাতীয় ফার্নিচার মেলা। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু।


ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টারের (ডিটিসি) আয়োজনে এবং বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির (বিএফআইওএ) পৃষ্ঠপোষকতায এই মেলা চলবে ২০ অক্টোবর পর্যন্ত। আইসিসিবির গুলনকশা (হল ১) ও পুষ্পগুচ্ছ, (হল ২) এ এবারের মেলায় দেশের শীর্ষস্থানীয় ৪৭ টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের ১৮২টি স্টল অংশ নিয়েছে। মেলা উপলক্ষে আগত ক্রেতারা সকল ফার্নিচারে পাবেন বিশেষ ছাড়।
বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- এফবিসিসিআই এর সিনিয়র সহ সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য্য, বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এর সভাপতি কে.এম. আকতারুজ্জামান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির মহাসচিব ইলিয়াস সরকার, ভাইস চেয়ারম্যান ও মেলা কমিটির আহ্বায়ক আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক এ করিম মজুমদারসহ আরও অনেকে।


প্রধান অতিথির বক্তব্যে সুভাষিশ বসু বলেন, ‘বাংলাদেশের অত্যন্ত সম্ভবনাময় শিল্প হচ্ছে ফার্নিচার শিল্প। রেসিডেন্সিয়াল ও কমার্শিয়াল সেক্টরের ফার্নিচারের নতুন বাজার সৃষ্টির জন্য ডাইমেনশন পরিবর্তন দরকার। সুপিরিয়র কমফোর্টের দিকে খেয়াল রেখে ফার্নিচার তৈরী করতে হবে। সরকার ফার্নিচারের কস্ট অব প্রডাক্ট কমানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং নিচ্ছে।’
উদ্বোধন শেষে ঢাকার বিভিন্ন স্কুলের শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে। মেলায় হাতিল ফার্নিচার, পারটেক্স ফার্নিচার, ওমেগা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, বেঙ্গল ফার্নিচার, উড আর্ট ফার্নিচার, হাইটেক ফার্নিচার এবং আকতার ফার্নিচারসহ দেশসেরা প্রতিষ্ঠানগুলোর স্টল রয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews