বলিউডের জনপ্রিয়তা কেবল ভারতেই সীমাবদ্ধ নয়। পার্শ্ববর্তী দেশ পাকিস্তান, চীন, বাংলাদেশ ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বহুদেশে বলিউডের জনপ্রিয়তা সমাদৃত। তবে ভারত-পাকিস্তান সীমান্ত উত্তেজনার জন্য প্রায়ই পাকিস্তানে ভারতীয় সিনেমার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

এবার রমজানের ঈদের ছুটি উপলক্ষে দেশটিতে ভারতীয় সিনেমার উপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পাকিস্তানের হল ও থিয়েটারগুলোতে ভারতীয় সিনেমা দেখানো সাময়িকভাবে নিষিদ্ধ করেছে দেশটির তথ্য মন্ত্রণালয়। ঈদের দুইদিন আগ থেকে পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত ঈদের ছুটি চলাকালে ভারতীয় কোনো ছবি দেশটিতে চালানো যাবে না বলে আদেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। 

পাকিস্তানি ফিল্ম প্রদর্শকদের এক অনুরোধের প্রেক্ষিতে দেশটির তথ্য মন্ত্রণালয় এমন আদেশ দিয়েছে বলে মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

মূলত পাকিস্তানি চলচ্চিত্রগুলোকে উৎসাহী করার জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে। ঈদের সময় প্রচুর পরিমাণে দর্শক হলগুলোতে ভিড় করে থাকে। তাই এবারের ঈদে নিজেদের দর্শকদের নিজেদের ছবিতে আকৃষ্ট করার এ উদ্যোগ হাতে নিয়েছে তারা।

বিডি প্রতিদিন/২৫ মে ২০১৮/আরাফাত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews