নিজের পরিচয় গোপন রেখে দুই কর্মকর্তাকে ফোন করে তাদের সঙ্গে কথা বলেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক আলোচনা সভায় মাঠপর্যায়ের দুই কৃষি কর্মকর্তাকে ফোন দেন মন্ত্রী।

ই-কৃষি সেবার লক্ষ্যে চালু হওয়া ডিজিটাল প্ল্যাটফর্ম ‘কৃষি বাতায়ন’ ও ‘কৃষক বন্ধু’ ফোন সেবার মান এবং কৃষি তথ্য পেতে মোবাইল ফোনের মাধ্যমে ‘৩৩৩১’ নম্বরে ওই ফোন করেন কৃষিমন্ত্রী।

গত বছরের ২৮ ফেব্রুয়ারি দেশব্যাপী ই-কৃষি সেবা সম্প্রসারণের লক্ষ্যে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘কৃষি বাতায়ন’ ও ‘কৃষক বন্ধু ফোন সেবা’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাঠপর্যায়ে কৃষি সম্প্রসারণ কর্মীর সঙ্গে কৃষকের সার্বক্ষণিক যোগাযোগ, কৃষি গবেষণার সঙ্গে মাঠপর্যায়ের সংযোগ, কৃষি তথ্যভিত্তিক জ্ঞানভাণ্ডার গড়ে তোলা এবং মাঠপর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত বিবিধ প্রতিবেদন আদান-প্রদান সহজ করতে ‘কৃষি বাতায়ন’ ও ‘কৃষক বন্ধু ফোন সেবা’ চালু করা হয়।

কৃষি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, মোবাইল ফোনের মাধ্যমে ৩৩৩১ নম্বরে ফোন করে ফরিদপুর জেলার উপসহকারী কৃষি কর্মকর্তা ও ঠাকুরগাঁও সদর উপজেলা কৃষি কর্মকর্তার সঙ্গে কথা বলেন মন্ত্রী। এ সময়ে কী কী ফসল চাষ হচ্ছে, কৃষিপণ্যের মূল্যসহ নানান বিষয়ে তাদের কাছে জানতে চান মন্ত্রী। তবে এ সময় মন্ত্রী তার পরিচয় দেননি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews