টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওভালে ১৬৩ রান করে অস্ট্রেলিয়ার স্কোর সাড়ে চারশোর উপরে নিয়ে যেতে বড় অবদান রেখেছেন ট্র্যাভিস হেড। প্রথম দিন থেকে উল্টো দিকে দাঁড়িয়ে সেই ইনিংস উপভোগ করেছেন স্টিভেন স্মিথ। দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলে স্মিথ বলে যান, হেডের মতো ব্যাট করতে গেলে তিনি সমস্যায় পড়ে যেতেন।

স্মিথ বলেছেন, ‘‘সবচেয়ে ভাল জায়গা থেকে আমি ট্র্যাভিসের ইনিংসটা দেখতে পেয়েছি। তবে তা সত্ত্বেও আমি নিজের খোলস ছেড়ে বেরোইনি।’’ বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানের ব্যাখ্যা, ‘‘আমি যেভাবে টেস্ট ক্রিকেট খেলতে জানি, সেভাবেই খেলেছি। জানতাম, যদি ট্র্যাভিসের মতো আগ্রাসী ব্যাটিং করার চেষ্টা করি, তা হলে সমস্যায় পড়ে যাব। তাই যেভাবে এত দিন খেলে এসেছি, সে ভাবেই খেলে গিয়েছি।’’ বৃহস্পতিবার নিজের ৩১তম টেস্ট শতরান করেন স্মিথ। তিনি আউট হন ১২১ রানে।

দিনের শেষে অস্ট্রেলীয় পেসার স্কট বোলান্ড বলছিলেন, ‘‘উইকেটে কয়েকটা বল নিচু হচ্ছে। আবার কয়েকটা বল লাফিয়ে উঠছে। আমরা খুব ভাল জায়গায় আছি। আশা করব, তৃতীয় দিন ভারতের ব্যাট করা আরও কঠিন হয়ে যাবে।’’ 

শুভমন গিলকে আউট করা নিয়ে বোলান্ডের মন্তব্য, ‘‘গিল দারুণ একজন ব্যাটসম্যান। ওকে তাড়াতাড়ি ফিরিয়ে দিতে পেরে খুবই ভাল লাগছে।’’



বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews