রেকর্ডটা আগেই হয়ে যেত নেইমার দি সিলভা জুনিয়রের। কিন্তু ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকায় খেলতে পারেননি তিনি। তবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠে নামলেই নতুন এক মাইলফলক ছুঁয়ে ফেলবেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার। সিঙ্গাপুরে সেনেগালের বিপক্ষে ম্যাচটি হবে সেলেকাওদের জার্সিতে তার শতমত ম্যাচ।

নেইমারের ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় ২০১০ সালে। সেবার বিশ্বকাপে অবশ্য তার খেলা হয়নি। তবে ২০১০ সালের পরে নেইমার জাতীয় দলের নিয়মিত মুখ। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ৯৯ ম্যাচ খেলে নেইমার করেছেন ৬১ গোল। আর একটি গোল করলে ব্রাজিলের সর্বকালের সেরা স্ট্রাইকার খ্যাত রোনালদোর পাশে বসবেন তিনি। রোনালদো ব্রাজিলের জার্সিতে ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। সিঙ্গাপুরে ব্রাজিল খেলবে দুটি প্রীতি ম্যাচ। সেনেগাল-নাইজেরিয়া ম্যাচ মিলিয়ে তাই দুই গোল করতে পারলে স্বদেশি রোনালদোকে ছাড়িয়ে যাবেন নেইমার।

ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলা ফুটবলার অবশ্য বেশি নেই। এই তালিকায় সবার ওপরে আছেন কাফু। তিনি সেলেকাওদের জার্সি পরে মাঠে নেমেছেন ১৪২ বার। রর্বাতো কার্লোস ব্রাজিরের জার্সিতে খেলেছেন ১২৭ ম্যাচ। ব্রাজিলের জার্সিতে এখনও মাঠ দাপিয়ে বেড়ানো এবং ২০২২ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখা দানি আলভেজ খেলেছেন ১১৬ ম্যাচ। লুসিও এবং ক্লদিও টাফায়েল যথাক্রমে ১০৫ ও ১০১টি ম্যাচ খেলেছেন। একশ`র মাইলফলক ছুঁয়েই ক্যারিয়ার থেমেছে রবিনহোর।

বাংলা ইনসাইডার/এসএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews