জনপ্রিয় টু হুইলার সংস্থা রয়্যাল এনফিল্ড নতুন ২ বাইক আনছে বাজারে। সংস্থার ক্লাসিক সিরিজের দুটি পুরোনো মডেলেরই নতুন ভার্সন লঞ্চ হতে চলেছে বাজারে। এই বছরই আসবে এই দুটি নতুন আপডেটেড ভার্সন।

ক্লাসিক ৩৫০ মডেলটির জন্য নতুন ‘জে’ প্ল্যাটফর্মে বদলে যাওয়ার পর এটাই প্রথম আপডেট আসবে এই মডেলে। ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-র ফেসলিফট ভার্সনের তথ্য সেভাবে এখনো পাওয়া যায়নি। তবে অল এলইডি লাইট, টিউবলেস টায়ার, অ্যালয় হুইল এর মত ফিচারগুলো এতে জুড়ে যাবে বলে মনে করা হচ্ছে।

রয়্যাল এনফিল্ডের ইঞ্জিনে সেভাবে কোনো পরিবর্তন আসবে না। ২০২৪ ক্লাসিক রয়্যাল এনফিল্ড ৩৫০ একটি ৩৪৯ সিসি সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড, ফুয়েল ইনজেক্টেড, ইঞ্জিন দ্বারা চালিত গাড়ি। এই ইঞ্জিন রয়্যাল এনফিল্ডের সন বাইকের মোটরেই থাকে।

গাড়ি চালানোর সময় ভাইব্রেশন কমাতে এতে রয়েছে একটি অতিরিক্ত কাউন্টার ব্যালেন্সার শ্যাফট যা কি না ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করে। এর সাসপেনশন সেট আপে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, টুইন গ্যাস চার্জড রিয়ার সাসপেনশন অন্তর্ভুক্ত থাকবে বলে মনে করা হচ্ছে। সামনে ও পেছনে থাকবে ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল এবিএস।

অন্যদিকে ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০-র ডিজাইন লুক অনেকটাই ক্লাসিক ৩৫০-র মতই হবে। ক্রোম রিমস, সিগনেচার পাইলট, র্যাম্প, রাউন্ড ইন্ডিকেটর, মিরর এবং একটি টেললাইট থাকবে। গোলাকার একটি হেডলাইটও থাকবে এই বাইকের মধ্যে। রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০-র তুলনায় এতে আরও আরামদায়ক বসার জায়গা থাকছে।

মোটর শ্যুটার এক্সহস্ট পাইপ, ক্রোম থ্রোটল বডি কভার, রাউন্ড টেললাইট ইত্যাদি ফিচার্স থাকতে পারে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০ মডেলে। ক্লাসিক ৬৫০-তে আবার ট্রাডিশনাল টেলিস্কোপিক ফর্ক থাকবে বলে জানা গিয়েছে।

ধারণা করা হচ্ছে, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০-র মত দাম একই থাকবে এই আপডেটেড ভার্সন দুটির। রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০-র ভারতে এক্স শো-রুম দাম ৩ লাখ ৩০ হাজার রুপি থেকে ৩ লাখ ৭০ হাজার রুপির মধ্যে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews