আইপিএলে জস বাটলারকে মানকাডিং (রান আউট) করে তোপের মুখে পড়েছেন কিংস ইলিভেন পাঞ্জাবের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের প্রখ্যাত ও কিংবদন্তি ক্রিকেটাররা প্রকাশ্যেই সমালোচনা করেছেন।

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা বোলার ডেল স্টেইন এ আউটের তীব্র বিরোধিতা করে বলেন, এ আউটের মাধ্যমে ক্রিকেটের স্পিরিট নষ্ট হলো। এটা দিয়ে অশ্বিন কখনও কোনো পুরস্কার জিততে পারবে না।

নিউজিল্যান্ডের অন্যতম সাবেক জনপ্রিয় ব্যাটসম্যান স্কট স্টাইরিশ বলেন, আমি এখানে বাটলারের (স্বাভাবিক এগিয়ে যাওয়াকে) ভুল দেখি না। এটি দিয়ে বিতর্ক তৈরি হয়েছে। আমার মতে, এটা টিভি আম্পায়ারের আউট দেয়া উচিত হয়নি।

অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা লেগ স্পিনার শেনওয়ার্ন বলেন, একজন অধিনায়ক ও একজন ব্যক্তি হিসেবে অশ্বিনের কাছ থেকে এমন আউট খুবই দুঃখজনক। সব অধিনায়কই এ বিষয়ে একমত যে, এটি এটা ক্রিকেটের চেতনাবিরোধী কাজ। আম্পায়ারদের উচিত ছিল এটি ডেড বল ঘোষণা করা। এটা আইপিএলের জন্য সুখকর নয়।

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গান বলেন, আইপিএলে যা দেখেছি তা আমি বিশ্বাস করতে চাই না। এটা আগামী প্রজন্মের ক্রিকেটারদের জন্য ভয়ংকর উদাহরণ হবে। আমার মনে হয়, অশ্বিন এজন্য অনুশোচনা করবে।

ইংলিশ ব্যাটসম্যান জসন রয় তার টুইটে লেখেন, অশ্বিনের আচরণ জঘন্য ছিল। এটা (ক্রিকেটের জন্য) খুবই দুঃখজনক।

ভারতীয় দলের সাবেক জনপ্রিয় ক্রিকেটার ইরফান পাঠান বলেন, বাটলারের আউটের আগ পর্যন্ত রাজস্থান রয়েলস নিশ্চিত জয়ের পথে ছিল। আজকের খেলার ম্যানকাডিং আউট নিয়ে আপনারা (দর্শকরা) কী ভাবছেন?

ইরফান পাঠানের টুইটের জবাবে স্বরাজ নামের একজন রিটুইটে বলেন, ওভারস্টেপিংয়ের জন্য বাটলারকে সতর্ক করা যেতো। বোলার আম্পায়ারকে বলতে পারতো, কিন্তু ব্যাটসম্যান তা না মানলে পরবর্তীতে ব্যবস্থা নেয়া যেতো।

রিকি কালসূত্র নামের একজন বলেন, অশ্বিনের কাজটি অন্যায় হয়েছে। কার্তিক নামের একজন বলেন, যখন ২৪ বলে ৩৯ রানের প্রয়োজন তখন যদি হাতে ৭টি উইকেট থাকে তবে যেকোনো ব্যাটিং দল জিততে পারে। তারা উইকেট বিলিয়ে দিয়ে এসেছে এজন্য হেরেছে।

চৌদিকার শ্রীকান্ত নামের একজন লেখেন, এখানে ম্যাচ জেতার জন্য আইনটাই বড় বিষয়। এখানে চেতনা দেখিয়ে কোনো লাভ নেই।

ড. আদনান আশির নামের একজন বলেন, আমার কাছে বিষয়টা সুষ্ঠুই বলে মনে হয়েছে। ব্যাটসম্যানের এখানে সতর্ক থাকা উচিত ছিল। সৌরভ শর্মা নামের একজন লেখেন, ভারতের জন্য অশ্বিন একটি কলংক বয়ে আনলো।

রাজস্থান রয়্যালসের রান যখন এক উইকেটে ১০৮। উইকেটে বোলিং প্রান্তে ছিলেন ৪৩ বলে ৬৯ রান করা জস বাটলার। রাজস্থান রয়্যালসের বোলারদের তুলোধুনা করা এ ব্যাটসম্যান বোলার অশ্বিন রানারআপ নেয়ার সময় সামান্য এগিয়ে যান।

আর তাই দেখে অশ্বিন সুযোগ হাতছাড়া করতে চাননি। বল ব্যাটসম্যান স্যামসনের দিকে না ছুঁড়ে হঠাৎ রানারআপ থামিয়ে স্ট্যাম্প ভেঙে দেন অশ্বিন। এ নিয়েই শুরু হয় বিতর্ক।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews