শাসন আর রাজনীতি এক জিনিস নয় উল্লেখ করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, এককভাবে আন্দোলন করে স্বৈরাচার পতন করা যায় না। আন্দোলন ও সবার অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে হবে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে মুক্ত রাজনৈতিক আন্দোলন কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘সিরাজুল আলম খানের ১৪ দফা দেশ উন্নতির কর্মসূচি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, শত কোটি টাকা লোপাট হচ্ছে তার কোনো খবর নেই। অথচ মাত্র দুই কোটির জন্য একজনকে জেল দেয়া হয়েছে। শতশত কোটি টাকা লুটপাট হয়ে গেছে তার কোনো বিচার নেই।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশে ছয় বছরের শিশুকে নির্যাতন করা হচ্ছে আর আমরা উন্নয়নশীল দেশে উঠে আসলাম। উন্নয়ন তো সবস্তরে হয়নি। তবুও আমরা তুষ্টির ঢেকুর শুনছি।

মার্চ মাসকে স্মরণ করে স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলকারী রব বলেন, ১, ২ ও ৩ মার্চের পরে ৭ই মার্চের প্রয়োজন হলো কেন? এই তিনটি মার্চ যদি না হত তাহলে আদৌ ৭-ই মার্চের প্রয়োজন হতো কি না?

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস বিকৃত করা হচ্ছে এমন অভিযোগ করে আ স ম রব বলেন, মনগড়া, অসত্য ও বিকৃত করে বঙ্গবন্ধুর আত্মাকে কষ্ট দেবেন না।

সংগঠনের সভাপতি স্বরূপ হাসান শাহীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মিলটন হোসেন, সংগঠক রাসেল মাইনুল, মুনিয়া ফেরদৌসি প্রমুখ।

জেইউ/জেডএ/পিআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews