বাংলাদেশের বিচারব্যবস্থা ও রাজনৈতিক পরিস্থিতি ‘ব্যাখ্যা’র জন্য বুধবার রাতে ভারতের নয়াদিল্লি পৌঁছান ব্রিটিশ লর্ডসভার সদস্য ও বাংলাদেশের বিরোধী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী অ্যালেক্স কার্লাইল। তবে বৃহস্পতিবার তাঁর সেই নির্ধারিত সংবাদ সম্মেলন হচ্ছে না। দিল্লির বিমানবন্দরে পৌঁছানোর পর কর্তৃপক্ষ জানিয়ে দেয়, তাঁর ভিসা বাতিল করা হয়েছে।

কার্লাইলের মিডিয়া উপদেষ্টা দাবি করা লুবনা আসিফ বুধবার রাতে প্রথম আলোকে জানান, লর্ড কার্লাইল রাতে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এরপর কর্তৃপক্ষের তরফে তাঁর ভিসা বাতিলের কথা জানানো হয়।

এর আগে লুবনা আসিফই জানিয়েছিলেন, দিল্লির ‘ফরেন করেসপন্ডেন্টস ক্লাব-এ সংবাদ সম্মেলনটি হওয়ার কথা ছিল আগামী শুক্রবার। কিন্তু ক্লাব তা বাতিল করায় এক দিন আগে বৃহস্পতিবার বেলা দেড়টায় সংবাদ সম্মেলনটি হবে দিল্লির লা মেরিডিয়ান হোটেলে।’

জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, লর্ড কার্লাইল যে কাজের জন্য ভারতে আসছেন তা তিনি তাঁর ভিসার আবেদনে উল্লেখ করেননি। এজন্যই তাঁর ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews