আবরও ইনজুরিতে পড়েছেন ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা পেসার ডেল স্টেইন। সোমবার কাউন্টি চ্যাম্পিয়নশিপ ম্যাচে হ্যাম্পশায়ারের হয়ে নটিংহ্যাম্পশায়ারের বিপক্ষে মাঠে নেমেছিলেন স্টেইন। নিজের ১১তম ওভার শেষ করতে পারেননি স্টেইন। চোট নিয়েই মাঠ ছাড়েন ৩৫ বছর বয়সি দক্ষিণ আফ্রিকার এই ডানহাতি পেসার। এরপর আর মাঠে ফিরতে পারেননি। 

মঙ্গলবার তার ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। ঠিক কত দিনের জন্য মাঠে বাইরে থাকতে হবে তা এখনও নিশ্চিত নয়। তবে বিশ্বকাপের আগে ওয়ানডে দলে ফিরতে মরিয়া এই পেসার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৬ সালের অক্টোবরে শেষ ওয়ানডে খেলেছিলেন স্টেইন। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়লেও এখন ওয়ানডে দলে সুযোগ পাচ্ছেন না। তবে স্টেইনের বিশ্বাস বিশ্বকাপের দলে ঠিকই জায়গা করে নেবেন তিনি। স্টেইন বলেন,‘আপনি যদি আমাদের দলের ব্যাটিং অর্ডার দেখেন, প্রথম ছয়জন যারা আছে তারা প্রত্যেকেই প্রায় এক হাজার ম্যাচ খেলে ফেলেছে। কিন্তু শেষ দিকের যেমন, আট থেকে এগার পর্যন্ত যারা আছেন তারা কেউই ১৫০ এর বেশি ম্যাচ খেলেনি। এই জায়গায় অভিজ্ঞ কাউকে অবশ্যই লাগবে। আশা করছি বিশ্বকাপে আমি দক্ষিণ আফ্রিকা দলের ট্রামকার্ড হয়ে উঠব। আমাকে সব ম্যাচে খেলতে হবে এমনও নয়। আমার অভিজ্ঞতা দলের কাজে আসবে। আমি শুধু দলের সঙ্গে থাকতে চাই।’

২০১৯ বিশ্বকাপের পর থেকে শুধু টেস্ট খেলার ইচ্ছা স্টেইনের। তার ভাষ্য, ‘টেস্ট ক্রিকেট নিয়ে আসলে কখনোই চিন্তা করি না। যতদিন পারি খেলতে চাই।’

বিডি প্রতিদিন/ ২৪ আগস্ট ২০১৮/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews