রোববার রাতে ম্যাচটি ৩-২ গোলে জিতেছে লা লিগার সফলতম ক্লাব রিয়াল।

আত্ববিশ্বাসী শুরু করলেও মাঝে ছন্দ হারিয়ে ফেলে রিয়াল। সেই সুযোগে দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের ব্যবধানে মানুয়েল মুনোস ও সেদরিক বাকাম্বুর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর গ্যারেথ বেল ও ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল। আর শেষ দিকে জয় নিশ্চিত করেন আলভারো মোরাতা।

এই জয়ে শীর্ষে ফেরার পাশাপাশি প্রতিশোধও নেওয়া হলো রিয়ালের। প্রথম পর্বে সান্তিয়াগো বের্নাবেউয়ে তাদেরকে ১-১ গোলে রুখে দিয়েছিল দলটি। 

শীর্ষস্থান পুনরুদ্ধারের লক্ষ্যে ম্যাচের শুরুটা বেশ আক্রমণাত্মক ঢঙে করে রিয়াল। তবে দ্রুত নিজেদের গুছিয়ে নেওয়া ভিয়ারিয়ালও পাল্টা আক্রমণে যেতে সময় নেয়নি।

একাদশ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটিও পায় ভিয়ারিয়াল। ডি-বক্সের ঠিক দাগের কাছ থেকে স্পেনের ডিফেন্ডার মারিও গাসপেরের বিদ্যুৎ গতির শট অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে এক হাত দিয়ে ঠেকান কেইলর নাভাস।

দুই মিনিট পর বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন করিম বেনজেমা। সতীর্থদের পাস না দিয়ে নিজেই শট নেওয়ার চিন্তা করেন; কিন্তু তাতেও দেরি করে ফেলেন। ২৪তম মিনিটে আবারও ব্যর্থ এই ফরাসি স্ট্রাইকার। গোলমুখে বাড়ানো মার্সেলোর ক্রস তার হাতে লেগে জালে ঢুকতে যাচ্ছিল, একেবারে শেষ মুহূর্তে ঠিক দাগের উপর থেকে ফেরান গোলরক্ষক গোলরক্ষক আসেনসিও।

বেনজেমার ওই প্রচেষ্টা ঠেকাতে গিয়েই চোট পান আসেনসিও। এরপরও কিছুক্ষণ মাঠে ছিলেন; কিন্তু চালিয়ে যেতে পারেন শুরু থেকে দারুণ খেলা স্পেনের এই গোলরক্ষক। মাঝে ৩১তম মিনিটে গোলমুখে বল পেয়েও ফাঁকা জালে পাঠাতে ব্যর্থ হন ভিয়ারিয়াল ফরোয়ার্ড সামু কাস্তিইয়েহো।

দ্বিতীয়ার্ধের প্রথম দুই মিনিটে রোনালদো ও বেনজেমার দুটি ব্যর্থ প্রচেষ্টার পর ৫০তম মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। প্রায় ১৬ গজ দূর থেকে কোনাকুনি জোরালো হাফ ভলিতে নাভাসকে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার মানুয়েল মুনোস।

পিছিয়ে পড়ে রিয়াল ঘুরে দাঁড়াবে কি, উল্টো যেন অগোছালো হয়ে পড়ে। সেই সুযোগে পাঁচ মিনিট পরেই দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে ভিয়ারিয়াল। ব্রুনোর লম্বাস পাস ধরে ডি বক্সে ঢুকেই নীচু শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড সেদরিক বাকাম্বু।

৬১তম মিনিটে রোনালদোর শট পোস্টে লাগলে রিয়ালের হতাশা বাড়ে। ফিরতি বলেও সুযোগ ছিল; কিন্তু ক্রসবারের উপর দিয়ে উঁচিয়ে মারলেন বেনজেমা।

এর তিন মিনিট পর অবশেষে গোলের দেখা পায় অতিথিরা। ডান দিক থেকে দানিয়েল কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান কমান বেল। ৭৪তম মিনিটে রোনালদোর সফল স্পটকিকে সমতায় ফেরে রিয়াল। ডি বক্সের মধ্যে ব্রুনোর হাতে বল লাগলে পেনাল্টিটি পায় তারা।

এবারের লিগে পর্তুগিজ তারকা রোনালদোর এটি ষষ্ঠদশ গোল। ২০ গোল নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। লুইস সুয়ারেসের গোল ১৮টি।

আক্রমণের পর আক্রমণ করে যাওয়া রিয়াল ৮৩তম মিনিটে এগিয়ে যায়। বাঁ-দিক থেকে মার্সেলোর দারুণ ক্রসে লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন পাঁচ মিনিট আগেই বেনজেমার বদলি নামা মোরাতা। 

এই জয়ের পর ২৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৫৫। আতলেতিকোর মাঠে ২-১ গোলে জেতা বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৫৪। ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews