মাইক্রোব্লগিং সাইটগুলোর মধ্যে টুইটার অন্যতম। শখের বশে ব্যক্তিগত বার্তা বা তথ্য জানানো কিংবা ব্যবসায়িক কাজে এর ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। তবে টুইটার ব্যবহারের ক্ষেত্রে অনেকেই বিভিন্ন সময় নানা রকমের সমস্যার মধ্যে পড়েন। তাই ব্যবহারকারীদের জন্য কিছু টিপস-

ফলোয়ার বাড়াতে
টুইটারে ফলোয়ার বাড়াতে চাইলে ফেসবুক বন্ধু বা পেইজে টুইটার আইডির ইউজার নেইম শেয়ার করতে পারেন। সেইসঙ্গে টুইটারের নিয়িমিত টুইট করতে হবে। কেউ যদি ম্যাসেজ বা কোনো প্রশ্ন করে তবে সেটির উত্তর যতটা দ্রুত সম্ভব দিতে হবে। এতে টুইটার এক্টিভিটি বাড়বে। ফলে ফলোয়ার বাড়বে।

ছোট লিংক ব্যবহার
টুইটারে আগে ১৪০ ক্যারেক্টারের মধ্যেই সব তথ্য প্রকাশ করতে হতো। কিন্তু বর্তমানে তা বৃদ্ধি করা হয়েছে। তবে ওয়েবসাইটের লিংক বড় হলে তা শেয়ারের পর দেখতে খারাপ দেখায়। তাই এ ঝামেলা এড়ানোর জন্য লিংকগুলো ছোট করা যায়। আর এজন্য রয়েছে লিংক ছোট করার ওয়েবসাইট। 

হেডার পরিবর্তন
হেডার পরিবর্তনের জন্য প্রথমেই টুইটার অ্যাকাউন্টে লগইন করতে হবে। এরপর এডিট প্রোফাইলে ক্লিক করতে হবে। তারপর ‘চেঞ্জ ইওর হেডার ফটো’ ক্লিক করতে হবে। আপলোড ইওর ফটো থেকে ‘ওপেন’-এ ক্লিক করে আপনার পছন্দের ছবি সিলেক্ট করুন। শেষে ‘অ্যাপ্লাইয়ে’ ক্লিক করুন।

বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৮/ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews