প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান ব্যবহারকারীরা। সম্প্রতি মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নতুন এক ফিচার নিয়ে কাজ করছে। এতে অন্যান্য ফিচারের মতো রয়েছে ব্লক সিস্টেম। অ্যাপটিতে এমন কিছু কৌশল রয়েছে যার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনাকে ব্লক করা হয়েছে কি না। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপ অন্য ব্যক্তিকে জানতে দেয় না যে কেউ তাকে ব্লক করেছে। ব্লক করা হলে আপনি ওই ব্যক্তিকে মেসেজ বা কল করতে পারবেন না।

যদি কেউ আপনাকে ব্লক করে থাকে, তাহলে ব্লক করার সময় আপনি শুধু তার প্রোফাইল ছবি দেখতে পাবেন। আপনি যদি সেই ব্যক্তির একই ছবি কয়েকদিন ধরে দেখেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে ব্লক করেছেন।

আপনি যদি কাউকে একটি বার্তা পাঠান এবং সেই বার্তাটিতে কয়েকদিন ধরে একটি টিক চিহ্ন থেকে যায়, তার মানে হল যে অন্য ব্যক্তি আপনাকে ব্লক করেছে। তাকে কল করলে কল কানেক্ট হবে না।

কেউ আপনাকে ব্লক করেছে কি না তা খুঁজে বের করার সর্বোত্তম উপায় হল সেই ব্যক্তিকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার চেষ্টা করা। যদি সেই ব্যবহারকারী সেই গ্রুপে যোগ করতে না পারেন তাহলে তার মানে তিনি আপনাকে ব্লক করেছেন।

যদি কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে তাহলে আপনি তার শেষ দেখা স্ট্যাটাস দেখতে পারবেন না। কখনও কখনও ব্যবহারকারী গোপনীয়তা সেটিংসের কারণে শেষ দৃশ্য দেখতে সক্ষম হয় না। আপনি যদি পরিচিতির নতুন ছবি না দেখেন, তাহলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews