ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে দুই সহোদর মুসলিম ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশের জের ধরে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার (২৪ এপ্রিল) এ বিষয়ে সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে একটি মন্দিরে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে নির্মম ও বর্বরোচিতভাবে মুসলিম দুই সহোদর ভাইকে পিটিয়ে হত্যা করা হয়। এই নির্মম ও বর্বরোচিত ঘটনার প্রতিবাদে ২৩ এপ্রিল মঙ্গলবার ফরিদপুরের মধুখালী উপজেলায় শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করা হয়। সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ এই শান্তিপূর্ণ সমাবেশের ওপর গুলি বর্ষণ করে। পুলিশের গুলিতে বহু লোক আহত হন। এই ঘটনার জের ধরে মধুখালী উপজেলা থেকে চারজন ও বোয়ালমারী উপজেলা থেকে একজনসহ মোট পাঁচজনকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান এখনো অব্যাহত রয়েছে। গ্রেফতার এড়াতে বহু মানুষ ঘরছাড়া হয়েছেন। পুলিশের এই গ্রেফতারের ঘটনা অত্যন্ত অন্যায়, বেআইনি ও উদ্দেশ্য প্রণোদিত। আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, মধুখালীতে বর্বরোচিত হত্যার সাথে যারা জড়িত, যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের গ্রেফতার না করে, যারা এই অমানবিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে সোচ্চার উল্টো তাদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। পুলিশের এই ভূমিকা অন্যায়, অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং সংঘটিত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews