বার্সালেনার সঙ্গে চ্যাম্পিয়নস লীগের সেই নাটকীয় ম্যাচের পর বুধবারই প্রথম মাঠে নেমেছিলেন কিলিয়ান এমবাপে।বার্সার বিপক্ষে ঘটনাবহুল সেই ম্যাচে জোড়া গোলে পিএসজিকে সেমিফাইনালে তোলার পেছন রেখেছিলেন বড় ভূমিকা।

এদিন ফরাসি লিগে ফিরেই আলো ছড়ালেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড।ফের পেলেন জোড়া গোলের দেখা।অবদান রাখলেন সতীর্থের করা গোলেও।

বুধবার লরিয়ের বিপক্ষে লীগম্যাচটি ৪-১ ব্যবধানে জিতেছে পিএসজি। এমবাপের পাশাপাশি জোড়া গোল করেছেন উসমান দেম্বেলে।লীগ টেবিলের তলানির দলকে উড়িয়ে দিয়ে আরও একবার লীগ ওয়ান শিরোপা জয়ের দ্বারপ্রান্তে প্যারিসিয়ানরা।oo

৩০ ম্যাচে ২০ জয় ও ৯ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৬৯। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে তারা এগিয়ে ১৩ পয়েন্টে।

প্রতিপক্ষের মাঠে আধিপত্য দেখানো পিএসজি এদিন প্রথম ২৫ মিনিটেই দুইবার লরিয়ের জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়তি প্রায় নিশ্চিত করে দেয়।১৮ মিনিটে দেম্বেলের গোলের চার মিনিট পর নুনো মেন্দেসে সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় গোলটি করেন এমবাপে।দুইজনই দ্বিতীয়ার্ধে আরও একবার করে জালের দেখা পান।৬০ মিনিটে এমবাপের নিখুঁত পাসে স্কোরলাইন ৩-০ করেন দেম্বেলে। ৭৩তম মিনিটে একটি গোল শোধ করে স্বাগতিকরা।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে দুই ফুটবলারের মাঝ দিয়ে শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এবারের ফরাসি লিগের সর্বোচ্চ স্কোরার এমবাপের গোল হলো ২৭ ম্যাচে ২৬টি। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ৪৩ ম্যাচে তার গোল এখন ৪৩টি।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews