বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে রাজধানী তেহরানে একযোগে ৩০টি স্থানে বিস্ফোরণ ঘটানোর একটি পরিকল্পনা ভণ্ডুল করে দেয়ার দাবি করেছে ইরানি কর্তৃপক্ষ। এই ষড়যন্ত্রের সাথে জড়িত থাকার অভিযোগে ২৮ জনকে গ্রেফতার করার দাবিও করা হয়েছে।

ইরানের গোয়েন্দা সংস্থার উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রীয় মিডিয়া রোববার জানায়, রাজধানী তেহরান এবং আলবোর্জ ও পশ্চিম আজারবাইজান প্রদেশের জনাকীর্ণ স্থানগুলোতে একযোগে হামলা চালানোর পরিকল্পনা করেছিল সন্ত্রাসীরা। তাদের ওই পরিকল্পনা ভণ্ডুল করে দেয়া হয়েছে।

খবরে বলা হয়, দেশের নিরাপত্তা কর্তৃপক্ষকে অকার্যকর করা, অস্থিতিশীলতা সৃষ্টি করা এবং সমাজে হতাশা ও ভীতি সৃষ্টি করা ছিল পরিকল্পনাকারীদের লক্ষ্য।

মিডিয়া জানায়, পুলিশ হেফাজতে গত বছর মারা যাওয়া মাহসা আমিনির মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে মাসব্যাপী বিক্ষোভ আয়োজনের সময় বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করা হয়েছিল।

গোয়েন্দা সংস্থার খবরে বলা হয়, আটক ব্যক্তিদের সবাই আইএসআইএলের (আইএসআইএস) সদস্য।

কর্তৃপক্ষ জানায়, অভিযানকালে বিপুল পরিমাণে বিস্ফোরক, ইলেকট্রনিক সরঞ্জাম, যুক্তরাষ্ট্রে তৈরী ১৭টি পিস্তল, গুলি, যোগাযোগ যন্ত্র, সামরিক-গ্রেডের পোশাক, আত্মঘাতী ভেস্ট, বিদেশী মুদ্রাও জব্দ করা হয়েছে।

সূত্র : আল জাজিরা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews